RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

ইউরোপা লিগে নেমেছিলেন নাপোলির ‘১১ ম্যারাডোনা’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ২৭ নভেম্বর ২০২০  
ইউরোপা লিগে নেমেছিলেন নাপোলির ‘১১ ম্যারাডোনা’

ম্যারাডোনার বিখ্যাত ১০ নম্বর জার্সি পরেছিলেন নাপোলির খেলোয়াড়রা

ডিয়েগো ম্যারাডোনা নেপলসবাসীর অন্তরে থাকবেন সারা জীবন। তিনি মারা গেলেও তার অর্জন আর কীর্তি কখনও মুছে যাবে না নাপোলির স্মৃতি থেকে। মাঠে তাকে শ্রদ্ধা জানাতে ভোলেনি ক্লাবটির খেলোয়াড়রা।

৮০’র দশকে ম্যারাডোনা যোগ দিয়েছিলেন নাপোলিতে। ইতালিয়ান ক্লাবকে যা দিয়ে গেছেন, তা চিরদিন মনে থাকবে নেপলসবাসী। বুধবার তার মৃত্যুতে আর্জেন্টিনার বাইরে সবচেয়ে বেশি শোকার্ত হয়েছিল ইতালির এই শহরের বাসিন্দারা। ম্যারাডোনার চিরপ্রস্থানের একদিন পর মাঠে নেমেছিল নাপোলি। দুইবারের স্কুদেত্তো বিজয়ীকে শ্রদ্ধা জানাতে ক্লাবের ১১ জন খেলোয়াড় পরেছিলেন ১০ নম্বর জার্সি, পেছনে ছিল ম্যারাডোনার নাম। শোককে শক্তিতে পরিণত করে ইউরোপা লিগের ম্যাচে নাপোলি ২-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়ান ক্লাব রিজেকাকে।

ম্যাচের শুরুতে সান পাওলো স্টেডিয়ামের বৈদ্যুতিক স্কোরবোর্ডে ইতালিয়ান ক্লাবের সবার সেরা ও সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের ছবি ভেসে ওঠে। ব্যানারে ছিল আর্জেন্টাইন আইডলের ছবি। করোনার কারণে গ্যালারিতে দর্শক ছিলেন না। তবে স্টেডিয়ামের বাইরে তারা ছিলেন। তাদের মুখে ছিল ‘ডিয়েগো, ডিয়েগো’ স্লোগান, গানও গেয়েছেন অনেকে।

স্টেডিয়ামের বাইরের রেলিংয়ে বাঁধা ছিল নাপোলির শতাধিক নীল-সাদা স্কার্ফ। মূল ফটকের সামনে ফুল, চার্চ মোমবাতি আর ওয়াইনের বোতল রেখে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানান সমর্থকরা।

না ফেরার দেশে যাওয়া ম্যারাডোনাকে জয় উপহার দিয়েছে নাপোলি। বিরতির পাঁচ মিনিট আগে চাপে পড়ে পিওতর জিয়েলিনস্কির শট নিজেদের জালে জড়ান রিজেকা ফুল ব্যাক আরমান্ডো আনস্তাসিও। ৭৫ মিনিটে হার্ভিং লোজানো করেন দলের দ্বিতীয় গোল। 

এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে নাপোলি। তাদের চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে থেকে পরের দুটি জায়গায় রিয়াল সোসিয়েদাদ ও এজেড আল্কমার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়