RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

চূড়ান্তপর্বে জয়ে শুরু রংপুর ও কিশোরগঞ্জের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৮, ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৫৮, ২৮ নভেম্বর ২০২০
চূড়ান্তপর্বে জয়ে শুরু রংপুর ও কিশোরগঞ্জের

জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২০ এর চূড়ান্তপর্ব আজ শুক্রবার থেকে মাঠে গড়িয়েছে। জয় দিয়ে চূড়ান্তপর্ব শুরু করেছে রংপুর ও কিশোরগঞ্জ জেলা। রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে রংপুর ৩-০ গোলে হারায় গাইবান্ধা জেলাকে। আর দ্বিতীয় ম্যাচে কিশোরগঞ্জ জেলা ২-০ গোলে হারায় খাগড়াছড়ি জেলাকে।

রংপুরের হয়ে জোড়া গোল করেন (৩০ ও ৩৯ মিনিটে) রিক্তা আক্তার। ৬৫ মিনিটে অপর গোলটি করেন খাদিজা বর্ষা। এদিকে কিশোরগঞ্জের হয়ে ৩৭ মিনিটে কানন ও ৪৫ মিনিটে শাপলা আক্তার গোল করেন। 

২৭ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে চূড়ান্তপর্বের লড়াই। আঞ্চলিক পর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হচ্ছে। গ্রুপ পর্বের খেলা চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। যেখানে লড়ছে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা, গাইবান্ধা জেলা, রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেল। ৩ ডিসেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল। 

চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে রয়েছে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা ও গাইবান্ধা জেলা। আর ‘খ’ গ্রুপে রয়েছে- রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেল।

চূড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

এবারের এই জেএফএ কাপের পাওয়ার স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে ষষ্ঠবারের মতো জেএফএ কাপের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন গ্রুপ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়