RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

শেষ মুহূর্তের পেনাল্টিতে পয়েন্ট খোঁয়াল লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ২১:৩৫, ২৮ নভেম্বর ২০২০
শেষ মুহূর্তের পেনাল্টিতে পয়েন্ট খোঁয়াল লিভারপুল

ম্যাচের ৯৩ মিনিটের খেলা চলছিল। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে লিভারপুল ১-০ ব্যবধানে এগিয়ে। জয়ের প্রস্তুতি নিচ্ছিল অতিথিরা।

হঠাৎ রেফারি স্টুয়ার্ট অ্যাটরোলের বাঁশি। ডি বক্সের ভেতরে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফেলে দেওয়াও সেই বাঁশি। পেনাল্টি হবে কি হবে না সেই সিদ্ধান্ত নিতে ভিএআরের সাহায্য নিলেন রেফারি। ফিরে এসে স্বাগতিকদের দিলেন পেনাল্টি।

তাতে ক্ষেপে যান লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন। রেফারি এবার হলুদ কার্ড দেখান। স্বাগতিকদের সমতায় ফেরানোর দায়িত্ব নিলেন জার্মান খেলোয়াড় পাসকাল গ্রভ। হতাশ করেননি। ৯৩ মিনিটে গোল করে দলকে ফেরালেন সমতায়। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে শেষ হলো দুই দলের লড়াই।

নিশ্চিত দুই পয়েন্ট হারিয়ে খুব হতাশ ছিলেন লিভারপুল কোচ ইয়র্গুন ক্লপ। শেষ মুহূর্তের পেনাল্টির আগে এবং অফসাইডের কারণে তার দলের দুই গোল বাতিল করেছিলেন রেফারি।

প্রথমার্ধে দুই দলের লড়াই ছিল গোলশূণ্য। একাধিক সুযোগ সৃষ্টি করলেও গোলের দেখা পায়নি কেউ। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে দিয়াগো জোতা দলকে এগিয়ে নেন। মোহাম্মদ সালাহর বাড়ানো পাসে নিখুঁত ফিনিশ করেন জোতা।

অবশ্য ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ২০ মিনিটে। উইলিয়ামস ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু লিভারপুলের হয়ে নিজের একশতম ম্যাচ খেলতে নামা অ্যালিসন দলকে গোল হজমের থেকে বাঁচান।

৩৪ মিনিটে ফিরমিনো ও সালাহর রসায়নে গোল পেয়েছিল লিভারপুল। কিন্তু অফসাইডে তা বাতিল হয়। ৮৩ মিনিটে রবার্টসনের পাসে মানে গোল করেছিলেন। কিন্তু সেটাও অফসাইডে বাতিল হয়।

চলতি মৌসুমে এটি লিভারপুলের তৃতীয় ড্র। ১০ ম্যাচে ৬টি তারা জিতেছে, হেরেছে ১টি। ২১ পয়েন্ট নিয়ে এখনও রয়েছে শীর্ষে। টটেনহ্যাম রয়েছে একেবারে নিঃশ্বাস দূরত্বে। ৯ ম্যাচে ৬ জয়, ২ ড্র ও ১ পরাজয়ে তাদের পয়েন্ট ২০। ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেলসি।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়