RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

মাহরেজের হ্যাটট্রিকে ম্যানসিটির বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ২৯ নভেম্বর ২০২০  
মাহরেজের হ্যাটট্রিকে ম্যানসিটির বড় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে তারা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্নলিকে। এমন জয়ে হ্যাটট্রিক করেছেন সিটির আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজ। গোল করেছেন বেঞ্জামিন মেন্ডি ও ফেরান তোরেসও। 

এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে পেপ গার্দিওলার দলের। ৯ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট সংগ্রহ করে তারা উঠে এসেছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। অন্যদিকে সমান ম্যাচ থেকে মাত্র ৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানির দিকে অবস্থান করছে বার্নলি।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যায় সিটি। এসময় রিয়াদ মাহরেজ তার প্রথম গোলটি করেন। তাকে গোলে সহায়তা করেন কেভিন ডি ব্রুইন। ২২ মিনিটে তার করা দ্বিতীয় গোলটি ছিল দেখার মতো। এ সময় কাইল ওয়াকারের কাছ থেকে বল পেয়ে বার্নলির দুজন রক্ষণভাগের খেলোয়াড়কে কাটিয়ে বাঁকানো শটে বল জালে জড়ান এই আলজেরিয়ান।

বিরতিতে যাওয়ার আগে ৪১ মিনিটে ব্যবধান ৩-০ করেন মেন্ডি। ডি ব্রুইনের বাড়িয়ে দেওয়া বল থেকে ভলিতে গোল করেন তিনি। অবশ্য তার আগে হেডে বল জালে জড়িয়েছিলেন ফেরান তোরেস। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

বিরতির পর অবশ্য তোরেস গোলের দেখা পান। ৬৬ মিনিটে তার করা গোলে ব্যবধান হয় ৪-০। আর ৬৯ মিনিটে মাহরেজ তার হ্যাটট্রিক পূর্ণ করলে ম্যানসিটি এগিয়ে যায় ৫-০ গোলে। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় পায় তারা।

অবশ্য এবারই প্রথম সিটির কাছে ৫-০ গোলে হারেনি বার্নলি। এর আগে ২০১৯ সালে এফএ কাপের ম্যাচে ও ২০১৮ সালে প্রিমিয়ার লিগে একই ব্যবধানে হেরেছিল সিটির কাছে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়