RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ডে ভাস্বর ফিলিপস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১২:১৬, ২৯ নভেম্বর ২০২০
দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ডে ভাস্বর ফিলিপস

ওশানে থমাসের লেন্থ বল কাট করে ডিপ পয়েন্টে পাঠালেন গ্লেন ফিলিপস। দৌড়ে প্রান্ত বদলের সঙ্গে সঙ্গে ফিলিপসের গগনবিদারী চিৎকার। ৯৯ থেকে ফিলিপস পৌঁছে গেলেন তিন অঙ্কে।

ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। কিন্তু উদযাপনের উপলক্ষ্যটা আরো বড়। নিউ জিল্যান্ডের হয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ডানহাতি ব্যাটসম্যান। মাত্র ৪৬ বলে মাউন্ট ম্যাঙ্গানিউতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পেয়েছেন ফিলিপস।

একই মাঠে একই প্রতিপক্ষের বিপক্ষে ২০১৮ সালে সেঞ্চুরি পেয়েছিলেন কলিন মুনরো। বাঁহাতি ব্যাটসম্যান সেঞ্চুরি পেয়েছিলেন ৪৭ বলে। এ সংস্করণে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ডেভিড মিলারের দখলে। বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি পেয়েছিলেন ‘কিলার’ মিলার।

ব্যাটিংয়ে চার নম্বরে নেমেছিলেন ফিলিপস। মার্টিন গাপটিল (৩৪) ও সেইফার্ট (১৮) দ্রুত সাজঘরে ফেরেন। সপ্তম ওভারে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি পাওয়া কঠিন-ই নয় প্রায় অসম্ভব কাজ। কিন্তু অসম্ভব কাজ খুব সহজে করে দেখিয়েছেন ফিলিপস। ২২ বলে ছুঁয়েছিলেন ফিফটি। পরের ২৪ বলে পেয়েছেন শতরান। সব মিলিয়ে ৫১ বলে ১০ চার ও ৮ ছক্কায় ফিলিপস করেন ১০৮ রান। কনওয়ের ব্যাট থেকে আসে ৩৭ বলে ৬৫ রান।

তৃতীয় উইকেটে ফিলিপস ও কনওয়ে ১৮৪ রানের জুটি গড়েন। নিউ জিল্যান্ডের হয়ে যা যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। এর আগে ২০১৬ সালে মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামস ১৭১ রানের জুটি গড়েছিলেন। এছাড়া এ সংস্করণে যে কোনো উইকেটে এটি চতুর্থ সর্বোচ্চ জুটি। প্রথম তিনটি জুটি হজরত উল্লাহ জাজাই ও উসমান গনি (২৩৬), অ্যারণ ফিঞ্চ ও ডার্চি শর্ট (২২৩) ও কাইল কোয়েটজের ও জর্জ মুনসের (২০০) ।

দুই ব্যাটসম্যানের আগ্রাসনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩ উইকেটে ২৩৮ রান করে স্বাগতিকরা। অতিথিরা ভালো করতে পারেননি। ৯ উইকেট হারিয়ে তোলে ১৬৬ রান। ৭২ রানের হারে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

সর্বোচ্চ ২৮ রান করেন কাইরন পোলার্ড। এছাড়া হেটমায়ার ২৫, মায়ার্স ২০, পলের ব্যাট থেকে আসে ২৬ রান। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন জেমিইসন ও স্ট্যানার।

সোমবার একই মাঠে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়