RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

চারশ-ই হয়ে যেতো অস্ট্রেলিয়ার!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:০৫, ২৯ নভেম্বর ২০২০
চারশ-ই হয়ে যেতো অস্ট্রেলিয়ার!

২২ গজে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের দোর্দন্ড প্রতাপ চলছে। ভারতীয় বোলারদের তুলোধুনো করে রানের ফোয়ারা ছোটালেন স্মিথ, ম্যাক্সওয়েল, ওয়ার্নার, ফিঞ্চরা।

প্রথম ওয়ানডেতে ৩৭৪ করা অস্ট্রেলিয়া আজও দাপট দেখিয়েছে। অল্পের জন্য তাদের দলীয় রান চারশ হয়নি। সিডনিতে টস জিতে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ৩৮৯ রান তুলেছে স্বাগতিকরা। ভারতীয়দের বিপক্ষে যা তাদের সর্বোচ্চ সংগ্রহ। সব মিলিয়ে তৃতীয়। এর আগে তারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ উইকেটে ৪৩৪ রান ও আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটে ৪১৭ রান করেছিল।

স্মিথ আজও পেয়েছেন সেঞ্চুরির স্বাদ। ওয়ার্নার, ফিঞ্চের ব্যাটও হেসেছে। মধ্যভাগে লাবুশানে ছড়িয়েছেন মুগ্ধতা। শেষদিকে দলের প্রয়োজন মিটিয়েছেন ম্যাক্সওয়েল। তাতে এলোমেলো সফরকারীদের বোলিং আক্রমণ।

ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বার শীর্ষ পাঁচ ব্যাটসম্যান পঞ্চাশের বেশি রান করেছেন। শুরুতে ওয়ার্নার ও ফিঞ্চ ১৪২ রানের জুটি গড়েন। প্রথম ম্যাচে ওয়ার্নার সেঞ্চুরি পাননি। ফিঞ্চ পেয়েছিলেন। আজ দুই উদ্বোধনী ব্যাটসম্যানের কেউই তিন অঙ্কের দেখা পাননি। মোহাম্মদ সামি স্বাগতিক শিবিরে প্রথম আঘাত করেন। ফিঞ্চ ৬০ রানে কোহলির হাতে ক্যাচ দেন। ওয়ার্নারের ইনিংস থামে শ্রেয়াশ আইয়ারের সরাসরি থ্রোতে। ৭৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৮৩ রান করেন ওয়ার্নার।

তিনে নেমে স্মিথ আজও আগ্রাসন দেখিয়েছেন। ৬৪ বলে করেছেন ১০৪ রান। ১৪ চার ও ২ ছক্কায় স্মিথ নিজের ২৭তম সেঞ্চুরির ইনিংসটি সাজান। লাবুশানের জন্য ম্যাচটি ছিল পরীক্ষার। সেখানে নিশ্চিত লেটার মার্কস পেয়েছেন। ডানহাতি ব্যাটসম্যান ৬১ বলে ৫ বাউন্ডারিতে ৭০ রান করেন।

শেষটা রাঙান ম্যাক্সওয়েল। মাত্র ২৯ বলে ৪টি করে চার ও ছক্কায় ৬৩ রান করেন। স্ট্রাইক রেট ২১৭.২৪। শেষদিকে ম্যাক্সওয়েল যে ঝড় তোলেন তাতে মনে হচ্ছিল দলীয় রান চারশ হয়েই যাবে। সাইনির করা শেষ ওভারে ১৫ রান তুলেছিলেন ডানহাতি হার্ডহিটার।

ভারতীয় বোলাররা আজও নিজেদের হারিয়ে খুঁজেছেন। নামের পাশে প্রত্যেকের পরিসংখ্যান হতশ্রী। শামি ৯ ওভারে ৭৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। বুমরাহ ১০ ওভারে ১ মেডেনে ৭৯ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন। সাইনি ৭ ওভারে দিয়েছেন ৭০। চাহাল ৯ ওভারে ৭১। জাদেজা ১০ ওভারে ৬০। বোলিংয়ে ফেরা হাার্দিক পান্ডিয়া ৪ ওভারে ২৪ রান দেন।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটায় ৬৬ রানে হেরেছিল ভারত। সিরিজ বাঁচানোর ম্যাচে কোহলি কি পারবেন দলকে বাঁচাতে?

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়