RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

ওয়ানডে ইতিহাসে দ্বিতীয়বার ঘটল এমন কিছু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:২৩, ২৯ নভেম্বর ২০২০
ওয়ানডে ইতিহাসে দ্বিতীয়বার ঘটল এমন কিছু

২০১৩ থেকে ২০২০। জয়পুর থেকে সিডনি। সময় গড়িয়েছে অনেক। পাল্টেছে দুনিয়া। ক্রিকেটের পালেও লেগেছে হাওয়া। শ্রেষ্ঠত্বের মুকুটেও এসেছে পরিবর্তন। কিন্তু পাল্টায়নি অস্ট্রেলিয়ার সেই দাপট। সেটাও সেই চিরচেনা ভারতের বিপক্ষে।

জয়পুরের ভারত ও অস্ট্রেলিয়ার ২০১৩ সালের ম্যাচ মনে থাকার কথা ক্রিকেট প্রেমিদের। সেদিন ভারতের বোলারদের নিয়ে ছেলেখেলায় মেতে উঠেছিল অস্ট্রেলিয়া। ৫ উইকেটে করেছিল ৩৫৯ রান। অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচ ব্যাটসম্যান ছিলেন ফিঞ্চ (৫০), হিউজ (৮৩), ওয়াটসন (৫৯), বেইলি (৯২) ও ম্যাক্সওয়েল (৫৩) । প্রত্যেকেই পেয়েছিলেন ফিফটি।

ওয়ানডে ক্রিকেট ইতিহাসে প্রথমবার ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচ ব্যাটসম্যান পেয়েছিলেন ফিফটি। সাত বছর পর আবার এমন কিছুর স্বাদ পেল ক্রিকেট বিশ্ব। এবারও ময়দানী লড়াইয়ে ভারত ও অস্ট্রেলিয়া।

রোববার সিডনিতে টস জিতে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়া মাত্র ৪ উইকেট হারিয়ে ৩৮৯ রান সংগ্রহ করে। এবারও অস্ট্রেলিয়ার প্রথম পাঁচ ব্যাটসম্যান পেয়েছেন ফিফটি বা তার বেশি রানের স্বাদ। ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ৮৩ ও অ্যারন ফিঞ্চ ৬০ রান করেন। তিনে নেমে স্টিভেন স্মিথ করেন ১০৪ রান। এরপর মার্কোস লাবুশানে ৭০ ও গ্লেন ম্যাক্সওয়েল ৬৩ রান করেন।

সব মিলিয়ে ওয়ানডে ইনিংসে পাঁচ ব্যাটসম্যানের ফিফটি পাওয়ার তৃতীয় ঘটনা এটি। ২০০৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের পাঁচ ব্যাটসম্যান সর্বপ্রথম এমন কিছু করেছিল। ওপেনিংয়ে সালমান বাট রান আউট হয়েছিলেন ৪ রানে। পরের পাঁচ ব্যাটসম্যান নাসির জামশেদ (৬১), ইউনিস খান (৭৯), মোহাম্মদ ইউসুফ (৭২), শোয়েব মালিক (৬৩) ও মিসবাহ-উল-হক (৫৫) ফিফটির স্বাদ পেয়েছিলেন।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়