RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

জেএফএ কাপের সেমিফাইনালে রংপুর জেলা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৯ নভেম্বর ২০২০  
জেএফএ কাপের সেমিফাইনালে রংপুর জেলা

জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২০ এর চূড়ান্তপর্ব থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে রংপুর জেলা। প্রথম ম্যাচে তারা গাইবান্ধাকে ৩-০ গোলে হারানোর পর আজ রোববার রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে কিশোরগঞ্জ জেলাকে ২-১ গোলে হারিয়েছে। এর মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা।

যদিও কিশোরগঞ্জের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে ছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে রংপুরের রিতা আক্তার জোড়া গোল করে জয় উপহার দেন দলকে। ম্যাচের ৫৩ ও ৫৬ মিনিটে গোল দুটি করেন তিনি। কিশোরগঞ্জের হয়ে ম্যাচের ৪৯ মিনিটে  মিনিটে গোলটি করেন স্বর্ণা।

এদিকে ‘ক’ গ্রুপের অপর ম্যাচে খাগড়াছড়ি জেলাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে গাইবান্ধা জেলা। গাইবান্ধার হয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেন সাগরিকা। তিনি ম্যাচের ১৬, ১৮, ৪৯ ও ৬০ মিনিটে গোল চারটি করেন। ৬৮ মিনিটে অপর গোলটি করেন আসমা।

প্রথম দুই ম্যাচে হার মানায় খাগড়াছড়ির বিদায় নিশ্চিত হয়ে গেছে। অন্যদিকে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে গাইবান্ধা জেলা। শেষ ম্যাচে তারা কিশোরগঞ্জের মুখোমুখি হবে। এই ম্যাচে কোনোরকমে ড্র করতে পারলেও রংপুরের সঙ্গে শেষ চারে যাবে তারা। অন্যদিকে সেমিফাইনালে যেতে হলে শেষ ম্যাচে জিততেই হবে কিশোরগঞ্জকে।

আঞ্চলিক পর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হচ্ছে। গ্রুপ পর্বের খেলা চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে রয়েছে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা ও গাইবান্ধা জেলা। আর ‘খ’ গ্রুপে রয়েছে- রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেলা। ৩ ডিসেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল।

চূড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

এবারের এই জেএফএ কাপের পাওয়ার স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে ষষ্ঠবারের মতো জেএফএ কাপের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন গ্রুপ।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়