RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

মালানের ফিফটিতে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ২৯ নভেম্বর ২০২০  
মালানের ফিফটিতে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ জয়

পার্লে ব্যাটসম্যানদের ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে বড় পুঁজি জমা হয়নি। আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান ডেভিড মালানের হাফসেঞ্চুরিতে ইংল্যান্ড তা সফলভাবে তাড়া করেছে। এক ম্যাচ হাতে রেখে তারা নিশ্চিত করেছে টি-টোয়েন্টি সিরিজ।

চার উইকেটের এই জয়ে ইংলিশ বোলাররাও দারুণ অবদান রেখেছেন। স্বাগতিকদের তারা ৬ উইকেটে ১৪৬ রানে থামায়। জবাবে ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান করে ইংল্যান্ড।

টস হেরে ব্যাটিংয়ে নেমে কুইন্টন ডি কক ও তেম্বা বাভুমার ঝড়ো জুটিতে শুরুটা ভালো হয়েছিল দক্ষিণ আফ্রিকার। ৩.৪ ওভারে ৩৩ রানের এই জুটি ভাঙে বাভুমা ১৩ রানে জোফরা আর্চারের কাছে বোল্ড হলে। ১৮ বলে তিন চার ও এক ছয়ে ৩০ রান করে এক ওভার পর ফিরে যান ডি ককও।

৯৫ রানে ৫ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। সেখান থেকে দলকে সম্মানজনক স্কোর এনে দেন জর্জ লিন্ডে ও রাসি ফন ডার ডাসেন। ৪৪ রানের সেরা জুটি গড়েন তারা। লিন্ডে ২০ বলে ২৯ রান করে অবদান রাখেন। ২৫ রানে অপরাজিত ছিলেন ফন ডার ডাসেন।

ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ দুটি উইকেট নেন। একটি করে পান আর্চার, টম কারান ও ক্রিস জর্ডান।

সফরকারীদের জয়ের ভিত গড়ে দেন মালান। তাকে উপযুক্ত সঙ্গ দেন অধিনায়ক এউইন মরগান। দুজনের ৫১ রানের জুটি ইংল্যান্ডকে জয়ের পথ দেখায়। জয় থেকে ১৩ রান দূরে থাকতে আউট হন মালান, ৪০ বলে ৭ চার ও এক ছয়ে ৫৫ রান করে লুঙ্গি এনগিদির শিকার হন। 

শেষ ওভারে ৩ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। এই রান করতেই ঘাম ঝরে গেছে তাদের। দ্বিতীয় বলে স্যাম কারানের স্টাম্প ভেঙে দেন। স্ট্রাইকে জর্ডান থেকে তৃতীয় বলে দুটি রান নিয়ে স্কোর সমান করেন। চতুর্থ বলে তিনি রান নিতে না পারায় ম্যাচে কিছুটা উত্তেজনা ছড়ায়। তবে পঞ্চম বলে ম্যাচ জয়ী শট খেলেন জর্ডান। এ সময় নন স্ট্রাইকে মরগারন ১৭ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন।

দক্ষিণ আফ্রিকার পক্ষে তাবরাইজ শামসি সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি পান এনগিদি। প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর কেপটাউনে নামবে ইংল্যান্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়