RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

এখনই সাকিব, মাহমুদউল্লাহদের পারফরম্যান্স মূল্যায়ন নয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০৯, ৩০ নভেম্বর ২০২০
এখনই সাকিব, মাহমুদউল্লাহদের পারফরম্যান্স মূল্যায়ন নয়

ক্রিকেটারদের পারফরম্যান্স মূল্যায়নে তাড়াহুড়ো নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ কথা বলেছেন। খেলোয়াড়দের আরও সময় দিতে চান তিনি।

প্লে-অফের পর দলগত পারফরম্যান্সের পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্সও মূল্যায়ন করা যাবে বললেন নান্নু। মাঠে বসে ক্রিকেটারদের পারফরম্যান্স দেখছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সঙ্গে আছেন প্রধান নির্বাচকও। 

‘বঙ্গবন্ধু টি-টেয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’এ আটটি ম্যাচ শেষ হয়েছে। বোলারদের পারফরম্যান্স ভালো হলেও ব্যাটসম্যানদের থেকে এখনও আসেনি বড় নজরকাড়া কিছু। রানের ফোয়ারা নেই। নেই চোখ ধাঁধানো ইনিংস। 

তবে সেসব নিয়ে আপাতত চিন্তা নেই নান্নুর। মূল্যায়নের জন্য আরও সময় দেওয়ার পক্ষে তিনি। সোমবার মিরপুর শের-ই-বাংলায় তিনি বলেন, ‘মাত্র তিনটি করে খেলা গেলো। এখনই খেলোয়াড়দের পারফরম্যান্স মূল্যায়ন করা কঠিন। তারপর আবার টি-টোয়েন্টি। এখানে খেলোয়াড়রা প্রতি ম্যাচেই ভালো করবে, সেই আশা করতে পারবেন না। তারপরও ভারসাম্য থাকতে হবে। খেলোয়াড়দের শারীরিক ভাষা কেমন হবে সেটাও জরুরি। এ মুহূর্তে ওরা জৈব সুরক্ষা বলয়ে আছে। সেখানে মানিয়ে পারফর্ম করা কঠিন।’

পারফরম্যান্স মূল্যায়নের জন্য ধৈর্য্য ধরার পরামর্শ দিচ্ছেন নান্নু। বিশেষ করে জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের সময় দিতে চান তিনি, ‘একটু ধৈর্য্য ধরতে হবে, মাত্র একেকটা দলের তিনটা করে খেলা গেছে। এখানে অনেকগুলো খেলোয়াড় প্রায় আট মাস ক্রিকেট খেলার বাইরে ছিল। কিছু খেলোয়াড় তিন দলের টুর্নামেন্টে (প্রেসিডেন্টস কাপ) ছিল। বাকি খেলোয়াড়রা কিন্তু প্রায় আট মাস পরে খেলতে আসছে। তাদের কথাও কিন্তু বিবেচনা করতে হবে।’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়