RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

করোনা বিধি ভেঙে বহিষ্কৃত পাকিস্তানি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ৩০ নভেম্বর ২০২০  
করোনা বিধি ভেঙে বহিষ্কৃত পাকিস্তানি ক্রিকেটার

করোনাভাইরাস বিধি ভাঙায় কায়েদ-ই-আজম ট্রফি থেকে বহিষ্কৃতি হলেন পাকিস্তানের বাঁহাতি স্পিনার রাজা হাসান। ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। কিন্তু ধারাবাহিকতা ও শৃঙ্খলার অভাবে ঝরে পড়েন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানায়, ২৮ বছর বয়সী স্পিনার টিম হোটেলের জৈব সুরক্ষা বলয় ভেঙেছেন। কায়েদ-ই-আজম ট্রফি সেকেন্ড একাদশে তিনি খেলছেন নর্দার্নস সেকেন্ড একাদশের হয়ে। পিসিবির হাই পারফরম্যান্স ডিরেক্টর নাদীম খান তার এই কর্মকাণ্ডকে ‘দায়িত্বজ্ঞানহীন ও ক্ষতিকারক’ বলেছেন।

সেকেন্ড একাদশের সঙ্গে মূল দলের জন্য একই হোটেলে জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে পিসিবি। মেডিক্যাল স্টাফ ও হাই পারফরম্যান্স ডিপার্টমেন্টের অনুমোদন ছাড়া বলয়ের বাইরে যাওয়ায় বারণ রয়েছে। কিন্তু কোনও অনুমতি ছাড়াই হোটেলের বাইরে যান হাসান। তাতে মৌসুমের বাকি সময় নিষিদ্ধ হলেন তিনি।

২০১২ সালের বিশ্বকাপে ১৯ বছর বয়সে অভিষেক হয় হাসানের। অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট নিয়ে করেন ম্যাচসেরা পারফরম্যান্স। কিন্তু তিন বছর যেতে শৃঙ্খলাভঙ্গ করেন তিনি। তার ডোপ টেস্টে পজিটিভ এলে ২০১৫ সালে দুই বছরের জন্য নিষিদ্ধ হন।

নিষেধাজ্ঞা শেষে ২০১৮ সালের পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে ক্রিকেটে ফেরার সুযোগ দেওয়া হয় তাকে। কিন্তু দুটি ম্যাচ খেলে কোনও প্রভাব রাখতে পারেননি, পাননি একটি উইকেটও। এই মৌসুমে নর্দার্নস সেকেন্ড একাদশের হয়ে নিয়মিত খেলছিলেন তিনি। আহামরি কোনও পারফরম্যান্স না করলেও আরেকবার শৃঙ্খলাজনিত কারণে ধাক্কা খেতে হলো হাসানকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়