RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

কাতারে জেমির কোয়ারেন্টাইন পর্ব কমানোর চেষ্টায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১১:১১, ১ ডিসেম্বর ২০২০
কাতারে জেমির কোয়ারেন্টাইন পর্ব কমানোর চেষ্টায় বাংলাদেশ

বাংলাদেশ-নেপাল প্রথম প্রীতি ম‌্যাচে জেমিকে সর্বশেষ ডাগ আউটে দেখা গেছে

খারাপ সংবাদটা এসেছিল বাংলাদেশ-নেপাল প্রীতি ফুটবল ম্যাচের সিরিজ চলাকালীন। প্রথম ম্যাচের পরেই প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। এরপরেই ফুটবলারদের থেকে বিচ্ছিন্ন জেমি। এরই মধ্যে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচে অংশ নিতে জামাল ভুঁইয়ারা অবস্থান করছেন কাতারে। প্রায় ১৫ দিন পর করোনা নেগেটিভ আসায় ফুটবলারদের সঙ্গ দিতে এবার উড়াল দিচ্ছেন জেমিও।

কাল বুধবার কাতারের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন এই ইংরেজ কোচ। এরই মধ্যে ভ্রমণ করার যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে। কিন্তু কাতারে আসা বিদেশি যাত্রীদের তিন দিন কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা রয়েছে। বাংলাদেশ স্বাগতিক কাতারের মুখোমুখি হবে ৪ ডিসেম্বর (শুক্রবার)। নিয়মনুযায়ী কাল কাতার পৌঁছালেও জেমি ফুটবলারদের সঙ্গ দিতে পারবেন না।

যদি ফুটবলারদের সঙ্গেই কাজ না করতে পারে তাহলে তড়িঘড়ি করে যাওয়ারও কোনো মানে নেই। তাই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) চেষ্টা করছে জেমির কোয়ারেন্টাইন পর্ব কমানোর জন্য। তবে কাতার যে কোয়ারেন্টাইন পর্ব কমাবে তা নিয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

এক বিবৃতিতে বাফুফে জানায়, ‘বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে যাতে বুধবার কাতার যেতে পারে আমরা এ জন্য কাজ করছি। সে সোমবার (গতকাল) নেগেটিভ শনাক্ত হয়েছে। আমরা তার বাধ্যতামূলক কোয়ারেন্টিন পর্ব কমানোর চেষ্টায় কাজ করে যাচ্ছি। যাতে করে চার তারিখ বাংলাদেশের ম্যাচে জেমি উপস্থিত থাকতে পারে।’

করোনাকালে নিজ দেশ ইংল্যান্ডেই অবস্থান করেছিলেন জেমি। বাংলাদেশ-নেপাল সিরিজের সূচি নির্ধারিত হওয়ার কিছুদিন পরেই তিনি ঢাকা আসেন। জামাল-সাদদের নিয়ে অনুশীলন করতে পারলেও পূর্ণ সিরিজে থাকতে পারেননি। তার উপস্থিতিতে প্রথম ম্যাচে বাংলাদেশ নেপালকে ২-০ গোলে হারায়। দ্বিতীয় ম্যাচে তিনি ছিলেন না; বাংলাদেশও ম্যাচ ড্র করে। এবার যদি কাতার সরকার নমনীয় হয় তাহলে এই গুরুত্বপূর্ণ ম্যাচে লাল সবুজের ডাগ-আউটে দেখা যাবে জেমিকেও।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়