RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

ওয়ালটন ফেডারেশন কাপ নারী হ্যান্ডবলের ফাইনালে আনসার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৫, ১ ডিসেম্বর ২০২০
ওয়ালটন ফেডারেশন কাপ নারী হ্যান্ডবলের ফাইনালে আনসার

‘ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ নারী হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২০’ এর ফাইনালে উঠেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

মঙ্গলবার (১ ডিসেম্বর) শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে বাংলাদেশ আনসার ৪০-১৭ গোলে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে ফাইনালে নাম লেখায়। বিজয়ী দল প্রথমার্ধে ১৯-০৬ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশ আনসারের নিশি সর্বোচ্চ ৮টি গোল করেন। নওগাঁর সুবর্ণা করেন ৬টি গোল।

আগামীকাল বুধবার দ্বিতীয় সেমিফাইনালে লড়বে জামালপুর স্পোর্টস একাডেমি ও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব। এই ম্যাচের বিজয়ী দল ৫ ডিসেম্বর ফাইনালে আনসারের মুখোমুখি হবে।

সরকারি নির্ধারিত যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ৮টি দলের অংশগ্রহণে ৮দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। 

এবারের এই ওয়ালটন ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে ছিল বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আর ‘খ’ গ্রুপে ছিল জামালপুর স্পোর্টস একাডেমি, তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা।

২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল নিয়ে ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ৩ ডিসেম্বর হবে স্থান নির্ধারণী ম্যাচ। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা প্রাইজমানি, রানার্স-আপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি আর তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও ৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হয়েছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়