RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

এক নম্বর মালানের ব্যাটে ‘নাম্বার ওয়ান’ ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১২, ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:৩৬, ২ ডিসেম্বর ২০২০
এক নম্বর মালানের ব্যাটে ‘নাম্বার ওয়ান’ ইংল্যান্ড

ইংল্যান্ডকে ১৯২ রানের টার্গেট দিয়ে হয়তো নির্ভার ছিল দক্ষিণ আফ্রিকা। কেপটাউনের নিউল্যান্ডসে যে টি-টোয়েন্টি ম্যাচে কোনও দল পরে ব্যাট করতে নেমে ১৯০ পার করতে পারেনি। কিন্তু ডেভিড মালান আর জস বাটলার বিশ্ব রেকর্ড জুটিতে সেই গেরো কাটালেন।

মালান ও বাটলারের অনবদ্য জুটিতে মঙ্গলবার তৃতীয় ম্যাচটি ইংল্যান্ড জিতেছে ৯ উইকেটে। র‍্যাংকিং সেরা ব্যাটসম্যান মালান ৯৯ রানে অপরাজিত ছিলেন। টানা দ্বিতীয় ম্যাচে সেরা খেলোয়াড় হলেন তিনি। আর দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলো ইংলিশরা।

টানা দুই ম্যাচ হারার পর কিছুটা সম্মান নিয়ে সিরিজ শেষ করার স্বপ্ন দেখছিল দক্ষিণ আফ্রিকা। রাসি ফন ডার ডুসেন ও ফাফ দু প্লেসির ১২৭ রানের জুটি তাদের আশা জাগায়। ৬৪ রানে ৩ উইকেট হারানো স্বাগতিকদের দারুণ সংগ্রহ এনে দেন তারা। ডুসেন ৩২ বলে ৫টি করে চার ও ছয়ে ৭৪ রানে অপরাজিত ছিলেন। দু প্লেসির ৫২ রান এসেছে ৩৭ বলে, ৫ চার ও ৩ ছয়ে। ৩ উইকেটে স্বাগতিকরা করে ১৯১ রান।

বেন স্টোকস ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন।

লক্ষ্যে নেমে চতুর্থ ওভারে দলীয় ২৫ রানে জেসন রয় উইকেট হারান। এরপর মালান আর বাটলারের দাপট। ১৬৭ রানের অপরাজিত জুটি তাদের, এই ফরম্যাটে যা দ্বিতীয় উইকেটে বিশ্ব রেকর্ড।

৪৭ বলে ১১ চার ও ৫ ছয়ে ৯৯ রানে অপরাজিত ছিলেন মালান। বাটলার খেলছিলেন ৬৭ রানে। তার ৪৬ বলের ইনিংসে ছিল ৩ চার ও ৫ ছয়।

দুই ব্যাটসম্যানের ব্যাটে ১৭.৪ ওভারে ১ উইকেটে ১৯২ রান করে ইংল্যান্ড। সিরিজ সেরাও হয়েছেন মালান।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়