RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

কোহলির ইতিহাসের পর পান্ডিয়া-জাদেজা ঝড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৪, ২ ডিসেম্বর ২০২০
কোহলির ইতিহাসের পর পান্ডিয়া-জাদেজা ঝড়

শুরুটা ভালোই হয়েছিল ভারতের। কিন্তু ধীর গতিতে উঠছিল রান। প্রথম দুই ম্যাচ হেরে তিন ম্যাচের সিরিজ আগেই চলে গেছে অস্ট্রেলিয়ার পকেটে। আজ তৃতীয় ও শেষ ম্যাচটি ছিল অনেকটাই নিয়মরক্ষার।  

‘গুরুত্বহীন’ এমন ম্যাচে ক্রিকেট ইতিহাসে অনন্য নজির গড়লেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ছাড়িয়ে গেছেন স্বদেশী টেন্ডুলকার থেকে শুরু করে রিকি পন্টিং ও কুমার সাঙ্গাকারাদের।

সবেচেয়ে কম সময়ে এক দিনের ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি। বুধবার ক্যানবেরায় এ বিরল কীর্তি গড়েন ডানহাতি ব্যাটসম্যান। ১১৯৭৭ রান নিয়ে ইনিংস শুরু করেন তিনি। মাইলফলকে পৌঁছাতে লাগত ২৩ রান। ৬৩ রানের ইনিংস খেলার পথে কোহলি পৌঁছে যান মাইলফলকে। 

১২ হাজার রানের মাইলফলক পৌঁছাতে কোহলি খেলেন মাত্র ২৪২ ইনিংস। সময় লেগেছে ১২ বছর ১০৬ দিন। টেন্ডুলকারের লেগেছে ৩০০ ইনিংস ও ১৩ বছর ৭৩ দিন।

কোহলির এমন কীর্তির দিনে বিপদে পড়ে যায় ভারত। ১৫০ রান না পেরোতে ভারত হারায় পাঁচ উইকেট। ভারতের অধিনায়কও আছেন সেই তালিকায়। এরপরই শুরু হয় হার্দিক পান্ডিয়ার ঝোড়ো ব্যাটিং। সঙ্গে ছিলেন রবীন্দ্র জাদেজা। ষষ্ঠ উইকেটে শেষ ১৮ ওভারে দুজন তোলেন ১৫০ রান। 

পান্ডিয়ার ব্যাট থেকে আসে ৭৬ বলে ৯২ রান। তার ইনিংসটি ৭ চার ও ১ ছক্কায় সাজানো ছিল। জাদেজা ৫ চার ও ৩ ছক্কায় ৫০ বলে করেন ৬৬ রান। শেষ পর্যন্ত ভারত পাঁচ উইকেট হারিয়ে তোলে ৩০২ রান।

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়