RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতা ১৩ ডিসেম্বর শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ০২:০৬, ৪ ডিসেম্বর ২০২০
ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতা ১৩ ডিসেম্বর শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের আয়োজনে ১৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতা-২০২০’। আটটি দলের অংশগ্রহণে ঢাকার পল্টন মাঠে তিনদিন ব্যাপী এই প্রতিযোগতিা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), মিডিয়া পার্টনার এটিএন বাংলার ক্রীড়া সম্পাদক পরাগ আরমান, বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রশাসক মোবারক করিম লিটন ও বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় প্রথম আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ও রানার্স-আপ বাংলাদেশ পুলিশসহ ৮টি দল নকআউট ভিত্তিক খেলায় অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারী অন্যান্য দলগুলো হচ্ছে- ঢাকা জেলা, এসকেএসপি সিরাজগঞ্জ, সোলায়মান এসসি, স্যান্ড এনজেল বেসবল-সফটবল ক্লাব, ডিসিসি বেসবল-সফটবল ক্লাব, সাউথ পয়েন্ট বেসবল-সফটবল ক্লাব।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। তৃতীয় স্থান অধিকারকারী দলকে দেওয়া হবে ট্রফি। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। তাদের সঙ্গে গেল কয়েক বছর ধরে কাজ করছি। এর আগে আমরা প্রথমবারের মতো জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হয়েছিলাম। এবার দ্বিতীয় আসরের সঙ্গেও যুক্ত হলাম। আশা করছি ক্রিকেটের মতো এক সময় বেসবল-সফটবলও বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

আমিনুল ইসলাম লিটন বলেন, ‘২০০৬ সাল থেকে বাংলাদেশে বেসবল ও সফটবল খেলার অনুশীলন চলছে। যে বেসবল খেলে, সে সফটবলও খেলতে পারে। বল বাদে বেসবল ও সফটবলের প্রায় সবই একইরকম। বেসবলের চাইতে এটা আর একটু সহজ। মেয়ে ও বাচ্চাদের কাছে এই খেলাটা বেশি জনপ্রিয়। খেলাটি এশিয়ান গেমস, অলিম্পিকে খেলা হয়। ওয়ালটন গ্রুপ বেসবলের পাশাপাশি সফটবলের ক্ষেত্রেও এগিয়ে এসেছে। সে জন্য তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি ধন্যবাদ জানাচ্ছি। আশা করব আগামীতেও তারা এভাবে আমাদের সঙ্গে থাকবে।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়