ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এমসিসির স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড উইন্ডিজের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ৪ ডিসেম্বর ২০২০  
এমসিসির স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড উইন্ডিজের

করোনাভাইরাস মহামারিতে অন্য সবকিছুর মতো থমকে গিয়েছিল ক্রীড়াঙ্গন। তিন মাস নির্বাসিত থাকার পর জুনে মাঠে ফিরেছিল ফুটবল। তবে অনিশ্চয়তার দোলাচলে ঝুলছিল ক্রিকেটের ভাগ্য। শেষ পর্যন্ত ওই মাসে ইংল্যান্ড সফর করে ক্রিকেটের ফেরার দুয়ার খুলে দেয় ওয়েস্ট ইন্ডিজ। এই অবদানকে স্বীকৃতি দিতে মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) এই বছরের স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড জয়ী ঘোষণা করেছে উইন্ডিজকে।

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে ইংল্যান্ডে তিনটি টেস্ট খেলেছিল ওয়েস্ট ইন্ডিজের পুরুষ দল। করোনা মহামারির পর ওটাই ছিল প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। শুধু তাই নয়, ভারত ও দক্ষিণ আফ্রিকা অপারগতা প্রকাশ করলে সেপ্টেম্বরে ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নারী দল পাঠায় ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।

এমসিসি প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা বলেন, ‘এই এক বছরের মধ্যে যখন ক্রিকেট আমাদের মনে স্বস্তি এনেছে। এর পেছনে অবদান পুরোপুরি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এবং তাদের ছেলে ও মেয়েদের দল। ইংল্যান্ড সফর করার মতো সাহসী সিদ্ধান্ত নেওয়ার স্বীকৃতি তাদের দিতেই হবে, তাদের এই পদক্ষেপ সত্যিই ক্রিকেটের চেতনাকে মূর্ত করে তোলে।’

জেসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ গত অক্টোবরে ক্রিকেট লেখকদের ক্লাবের কাছ থেকেও একই অ্যাওয়ার্ড জিতেছিল। বৈশ্বিক ক্রিকেটের আইন প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এমসিসি পাকিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়াকেও ইংল্যান্ডে তাদের দল পাঠানোর জন্য ধন্যবাদ জানিয়েছে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়