ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উইলিয়ামসনের দুরন্ত ২৫১, ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:৪৮, ৪ ডিসেম্বর ২০২০
উইলিয়ামসনের দুরন্ত ২৫১, ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ

তৃতীয় ডাবল সেঞ্চুরি উদযাপন উইলিয়ামসনের

আগের দিনের মতো হ্যামিল্টনের সেডন পার্কে দ্বিতীয় দিনও দাপট দেখালো নিউ জিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসনের আড়াইশ ছাড়ানো ইনিংসে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাকফুটে ফেলেছে স্বাগতিকরা। তার তৃতীয় ডাবল সেঞ্চুরি ও ক্যারিয়ার সেরা ব্যক্তিগত ইনিংসের পর ৭ উইকেটে ৫১৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করেন কিউইরা।

প্রায় সাড়ে ১০ ঘণ্টা ব্যাট করে অনবদ্য এক ইনিংস খেলেন নিউ জিল্যান্ডের অধিনায়ক। ৩৪ চার ও দুটি ছয়ে করেন ২৫১ রান। উইলিয়ামসন পেছনে ফেলেন ২০১৫ সালে ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে করা আগের ২৪২ রানের সর্বোচ্চ ইনিংসকে।

অলরাউন্ডার কাইল জেমিসনের প্রথম হাফসেঞ্চুরির অপেক্ষা করছিলেন উইলিয়ামসন। আট নম্বরে নেমে এই ব্যাটসম্যান ফিফটি পেরোতেই দিনের ২৬ ওভার বাকি থাকতে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক।

স্টাম্পের সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ বিনা উইকেটে ৪৯ রান। ওপেনার ক্রেইগ ব্রাদওয়েট (২০) ও জন ক্যাম্পবেল (২২) পুরো বিকেল ক্রিজ আঁকড়ে থেকে কোনও উইকেট হারাতে দেননি। এর আগে তাদের ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো ও উইকেটকিপার শেন ডউরিচ ছোটখাটো চোট পেয়েছেন।

৯৭ রানে অপরাজিত থেকে শুক্রবার মাঠে নামেন উইলিয়ামসন। ২২তম সেঞ্চুরি উদযাপন করেন ২২৪ বলে। নিউ জিল্যান্ডের দলীয় সংগ্রহ আরও মজবুত হতে থাকে তিনি ১৫০, পরে ৩৬৯ বলে ২০০ রান করলে। ব্রেন্ডন ম্যাককালাম ও স্টিফেন ফ্লেমিংয়ের পর তৃতীয় নিউ জিল্যান্ডার হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক এখন উইলিয়ামসন।

২২১ রানে ভাগ্যের জোরে বেঁচে যান উইলিয়ামসন। কেমার রোচের বলে ভারপ্রাপ্ত উইকেটকিপার শামারাহ ব্রুকসের হাতে ক্যাচ হন তিনি। কিন্তু রোচের পায়ের নো বলের কারণে তা বাতিল করেন টেলিভিশন আম্পায়ার।

শেষ পর্যন্ত ৪১২ বলে আলজারি জোসেফের বলে রোস্টন চেজের ক্যাচ হন উইলিয়ামসন। এর আগে জেমিসন তার সঙ্গে সপ্তম উইকেটে ৯৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। ৬২ বলে পাঁচ চার ও দুটি ছয়ে তিনি ক্যারিয়ার সেরা ৫১ রান করতেই ইনিংস ঘোষণা করেন উইলিয়ামসন। নিউ জিল্যান্ডের রানের পাহাড় গড়তে প্রথম দিন ৮৬ রান করেছিলেন টম ল্যাথাম।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়