RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

মুজিব শতবর্ষ জাতীয় টেনিস প্রতিযোগিতার উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৯, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ২৩:৪৩, ৪ ডিসেম্বর ২০২০
মুজিব শতবর্ষ জাতীয় টেনিস প্রতিযোগিতার উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে ‘মুজিব শতবর্ষ জাতীয় টেনিস টুর্নামেন্ট ২০২০’। এই প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

বিকেল রাজশাহীর অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম।

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ১১ দিন ব্যাপী এই প্রতিযোগিতার প্রথম পর্ব রাজশাহী ভেন্যুতে শুরু হল। এই পর্বে অনূর্ধ্ব-১২, অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৮ বালক ও বালিকাদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার চারটি ক্যাটাগোরিতে ৯২ জন ক্ষুদে টেনিস খেলোয়াড় অংশ নিয়েছে।

এরপর ঢাকায় ঢাকা ক্লাব লিমিটেডে প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। যেখানে পুরুষ ও মহিলা এককের খেলাগুলো অনুষ্ঠিত হবে।

সব মিলিয়ে প্রতিযোগিতার ছয়টি ইভেন্ট রয়েছে। সেগুলো হলো পুরুষ একক, মহিলা একক, অনূর্ধ্ব-১২, অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৮ (বালক ও বালিকা)। ছয়টি ইভেন্টে বিভিন্ন ক্লাব ও সংস্থার শতাধিক টেনিস খেলোয়াড় অংশ নিচ্ছে।

প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টের সেরাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

১২ ডিসেম্বর বিকেল সাড়ে তিনটায় জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হবে। সেখানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়