RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

একদিনেই ১৫ উইকেট হারিয়ে উইন্ডিজের ‘কাউন্টার অ্যাটাক’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৫৭, ৫ ডিসেম্বর ২০২০
একদিনেই ১৫ উইকেট হারিয়ে উইন্ডিজের ‘কাউন্টার অ্যাটাক’

টেস্ট ক্রিকেট ধৈর্য্য পরীক্ষার খেলা। ঠাণ্ডা মাথায় খেলতে হয় মেপে। দ্রুত রান তোলার কোনো তাড়া থাকে না; বল খেলারও কোনো হিসেব লাগে না। এই পরীক্ষায় পাস করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি।

একদিনেই হারিয়েছে ১৫ উইকেট! তবে দ্রুত ঘুরে দাঁড়িয়ে উল্টো কাউন্টার অ্যাটাক দেন জার্মেইন ব্ল্যাকউড ও আলঝারি জোসেফ। তবুও দলটি ইনিংস হারের মুখে। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংস ব্যাটিং করতে নেমে ৮৯ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট। এরপর ব্ল্যাকউড-জোসেফ ঘুরে দাঁড়ান। ১০৭ রানের জুটি গড়ে কাউন্টার অ্যাটাক করেন দুজনে।

শনিবার তৃতীয় দিন শেষ ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ১৯৬ রান। ব্ল্যাকউড ৯৮ বলে ৮০ ও ৭৩ বলে ৫৯ রান করে জোসেফ ক্রিজে আছেন। দ্বিতীয় ইনিংসে এই দুজন ছাড়া আর কেউ ১৫ রানও টপকাতে পারেননি। চারজন আউট হয়েছেন ১০ রানের ঘর পেরোনোর আগেই। নীল ওয়েগনার সর্বোচ্চ দুই উইকেট নেন।

একই দিনেই প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রানে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। আজ একদিনেই তারা হারায় ১৫ উইকেট। কিউই বোলারদের অগ্নিঝরা বোলিংয়ে দিশেহারা ছিলেন হোল্ডার-জোসেফরা। সর্বোচ্চ ২৬ রান আসে জন ক্যাম্পবেলের ব্যাট থেকে। সর্বোচ্চ চার উইকেট নেন টিম সাউদি।

এর আগে প্রথম ইনিংসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ক্যারিয়ার সেরা ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে স্বাগতিকরা ৭ উইকেট হারিয়ে ৫১৯ রানের সময় ইনিংস ঘোষণা করে। উইলিয়ামসন একাই ২৫১ রান করেন। ৪১২ বলে ৩৪টি চার ও ২টি ছয়ের মারে ইনিংসটি সাজান কিউই অধিনায়ক। এ ছাড়া ৮৬ রান করেন টম লাথাম। উইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচ।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়