Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৩ ১৪২৮ ||  ১৬ জিলহজ ১৪৪২

‘অগ্রহণযোগ্য’ পারফরম্যান্সে তামিমের হতাশা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ৬ ডিসেম্বর ২০২০  
‘অগ্রহণযোগ্য’ পারফরম্যান্সে তামিমের হতাশা

‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’-এ নিয়মিত রান পাচ্ছেন তামিম ইকবাল। টুর্নামেন্টের দল ফরচুন বরিশালের নেতৃত্বে আছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তামিম রান পেলেও তার ব্যাটিং ধরন নিয়ে উঠছে প্রশ্ন। 

পাওয়ার প্লেতে রানের ফোয়ারা নেই। বাউন্ডারি আসছে কালেভদ্রে। ভালো শুরুর পর ফিরছেন সাজঘরে। ২০-৩০ রানকে টেনে আরও বড় করতে পারছেন না। টি-টোয়েন্টি ক্রিকেটে ডট মানেই গভীর চাপ। সেখানে তামিম ক্রিজে থিতু হচ্ছেন ঠিকই, কিন্তু দলের দাবি মেটাতে পারছেন না। 

পাঁচ ম্যাচে বরিশালের জয় মাত্র একটি। পয়েন্ট টেবিলের অবস্থান সবার নিচে। কিন্তু নিজের ব্যাটিং নিয়ে তামিমের পর্যবেক্ষণ, তিনি ভালোই ব্যটিং করছেন। রোববার বিসিবি একাডেমি মাঠে অনুশীলন শেষে এভাবেই নিজের ব্যাটিং নিয়ে বলেছেন তামিম, ‘এই টুর্নামেন্টে যতটুকু ব্যাটিং করেছি, আমার মনে হয় ভালোই ব্যাটিং করেছি। তবে হ্যাঁ, গত তিন ম্যাচে ৩০ (মূলত ৩২, ৩১, ৩২) করে আউট হয়ে যাওয়া আমার কাছ থেকে অগ্রহণযোগ্য।’

এই টুর্নামেন্টে তামিম সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় অবস্থান করছেন তৃতীয় স্থানে। পাঁচ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৮৭ রান। সর্বোচ্চ অপরাজিত ৭৭। ওই একটি ম্যাচই জেতে তার দল। গড় রান ৪৬.৭৫ আর স্ট্রাইক রেট ১১৬.৮৭। চার মেরেছেন ২১টি ও ছয় ৬টি। রান কিংবা গড় যেটাই দেখা হোক না তামিমের পর্যবেক্ষণ অনুযায়ী ভালোই। কিন্তু দলের ফলাফল কিংবা দলীয় রানের দিকে তাকালে অকার্যকর। যেটার সহজ সরল স্বীকারোক্তি দিয়েছেন তামিমও।   

বরিশালের অধিনায়ক বলছেন, ‘বিশেষ করে যে দলে আমি খেলছি, যেখানে আমার পারফরম্যান্সের ওপর অনেক কিছু নির্ভর করে। আমি ৩০ করে আউট হয়ে গেলে এটা আসলে একটা অপরাধ। ৩০ রানের ইনিংসগুলোকে যদি আমি ৫০, ৬০, ৭০ করতাম, অন্তত তিন ইনিংসের একটাও যদি করতাম তাহলে হয়ত ফলাফল অন্যরকম হতো।‘

তামিম প্রথম ম্যাচে জেমকন খুলনার বিপক্ষে আউট হয়েছেন ১৫ রান করে। রাজশাহীর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৭৭ রানে অপরাজিত থেকে জিতিয়েছেন দলকে। বাকি তিন ম্যাচে তামিম আউট হয়েছেন যথাক্রমে ৩২, ৩১ ও ৩২ রান করে। তামিমের হাতে এখনও তিন ম্যাচ আছে। এই ম্যাচগুলোতে তিনি কি পারবেন ৩০ রানের ইনিংসগুলোকে আরও বড় করে দলকে জেতাতে? তামিম জ্বলে উঠলেই জ্বলে উঠবে বরিশালও।

ঢাকা/রিয়াদ/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়