Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

পিএসজিতে ইতিহাস গড়া এমবাপ্পেকে কোচের অভিনন্দন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ৬ ডিসেম্বর ২০২০  
পিএসজিতে ইতিহাস গড়া এমবাপ্পেকে কোচের অভিনন্দন

প্যারিস সেন্ত জার্মেইর পঞ্চম খেলোয়াড় হিসেবে গোলের সেঞ্চুরি করলেন কিলিয়ান এমবাপ্পে। শনিবার মঁপেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে ৩-১ গোলে দলকে জেতানোর পথে এই ইতিহাস গড়েন ফরাসি স্ট্রাইকার। ম্যাচ শেষে তাকে অভিনন্দন জানিয়েছেন কোচ থোমাস টুখেল।

তিন ম্যাচ এমবাপ্পে গোলখরায় ভুগছিলেন। অবশেষে গোলের দেখা পেলেন। মঙ্গলবার ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচেও তার এই ধারাবাহিকতা দেখতে আশাবাদী পিএসজি কোচ।

টুখেল ম্যাচ শেষে তার তারকা সেন্টার ফরোয়ার্ডকে নিয়ে বলেছেন, ‘তার জীবন খুব কঠিন নয়, তাই না? ম্যানচেস্টারে সে ভালো খেলেছিল। অন্য ম্যাচগুলোতেও গোল করেছে এবং তাকে নিয়ে আমি কম সন্তুষ্ট ছিলাম। আজ আমি শুধু তাকে বলতে পারি ‘অভিনন্দন’। সব ফরোয়ার্ড গোল চায় এবং মঙ্গলবার তা অব্যাহত থাকবে আশাবাদী আমি।’

গত ২০ নভেম্বর মোনাকোর কাছে ৩-২ গোলে হারের ম্যাচে জোড়া লক্ষ্যভেদে ৯৯তম গোল করেছিলেন এমবাপ্পে। তারপর আরবি লাইপজিগ, বোর্দোয়া ও ম্যানচেস্টারের বিপক্ষে পাননি গোলের দেখা। শনিবার অবশেষে কাঙ্ক্ষিত গোল করলেন।

২১ বছর বয়সী স্ট্রাইকার ক্লাবের সর্বকালের শীর্ষ গোলদাতার তালিকায় বসলেন ডোমিনিক রোচেটুর পাশে। তার উপরে আছেন পাউলেতা (১০৯), জ্লাতান ইব্রাহিমোভিচ (১৫৬) ও এদিনসন কাভানি (২০০)। তবে চারজনের চেয়ে সবচেয়ে কম ১৩৭ ম্যাচ খেলে এই রেকর্ডের পাতায় নাম লিখেছেন এমবাপ্পে।

শততম গোলটি আরও আগেই হতে পারতো। কেন হয়নি, সেই কারণটা বুঝতে পেরেছেন এমবাপ্পে, ‘এটা লিজেন্ডারি ১০০। দুই বা তিন ম্যাচ ধরে এটা নিয়ে আমি অনেক বেশি ভেবেছি, যে কারণে মনোযোগে ব্যঘাত ঘটেছিল। তবে পরে দলগত খেলায় মন দিয়েছি। যতটা পারা যায় সতীর্থদের সহায়তা করেছি এবং তার প্রতিদান পেলাম। গোল করলাম এবং আমি খুব খুশি।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়