ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৫১ রানের ইনিংসে দুই নম্বরে উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:১৬, ৭ ডিসেম্বর ২০২০
২৫১ রানের ইনিংসে দুই নম্বরে উইলিয়ামসন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ২৫১ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। এই দুর্দান্ত পারফরম্যান্স তাকে আইসিসির ব্যাটিং র‌্যাংকিংয়ের দুই নম্বরে নিয়ে গেলো। এখানে কিন্তু একা নন নিউ জিল্যান্ড অধিনায়ক, আগে থেকে আছেন বিরাট কোহলি।

নিউ জিল্যান্ডের টেস্ট ইতিহাসে নবম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক উইলিয়ামসন। হ্যামিল্টনের ম্যাচসেরা খেলোয়াড় র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে চার নম্বর থেকে দ্বিতীয় স্থানে উঠেছেন। জায়গাটি ভারতের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ভাগাভাগি করতে হচ্ছে উইলিয়ামসনকে। অসাধারণ এই পারফরম্যান্স করে কিউই ব্যাটসম্যান ৭৪ পয়েন্ট অর্জন করেছেন, ৮১২ থেকে হয়েছে ৮৮৬ পয়েন্ট। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভেন স্মিথ (৯১১) তাদের চেয়ে ২৫ পয়েন্টে এগিয়ে। 

উইলিয়ামসনের সতীর্থ টম ল্যাথাম ক্যারিয়ার সেরা ৭৩৩ পয়েন্ট পেয়েছেন। ৮৬ রানের ইনিংস খেলে অবস্থান করছেন টেবিলের ১০ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের জার্মেইন ব্ল্যাকউড ভালো ফর্ম ধরে রেখেছেন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি করে ১৭ ধাপ এগিয়ে ৪১তম স্থানে তিনি। ২০১৭ সালের আগস্টে ৪০তম স্থানে পৌঁছানোর পর এটাই তার সেরা র‌্যাংকিং। দ্বিতীয় ইনিংসে আলজারি জোসেফের ৮৬ রান তাকে ৩১ ধাপ এগিয়ে নিয়েছে, র‌্যাংকিংয়ে ১২৩ নম্বরে।

নিউ জিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার ছয় উইকেট নিয়ে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডকে পেছনে ফেলে বোলার র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে। ২০১৯ সালের ডিসেম্বরের পর আবারও ক্যারিয়ার সেরা অবস্থানে বসলেন তিনি। ৮১৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছেন টিম সাউদি।

কোনও উইকেট না নেওয়া জেসন হোল্ডারের অবনতি হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক পাঁচ নম্বর থেকে নেমে গেছেন সপ্তম স্থানে। এমনকি অলরাউন্ডারের শীর্ষস্থানটিও হারিয়েছেন হোল্ডার। মাত্র এক পয়েন্টের ব্যবধানে ইংল্যান্ডের বেন স্টোকসকে পেছনে রেখেছিলেন তিনি। কিন্তু স্টোকস এখন ১২ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে বাংলাদেশের সাকিব আল হাসান চার নম্বরে আছেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়