Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

মাশরাফির ফেরার ম্যাচে খুলনার ১৫৭ রান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ২২:২৮, ৮ ডিসেম্বর ২০২০
মাশরাফির ফেরার ম্যাচে খুলনার ১৫৭ রান

মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসানের পর পঞ্চপাণ্ডবের আরেকজন মাশরাফি মুর্তজাকেও দলে পেয়েছে জেমকন খুলনা। প্রথমবার এই তিন সিনিয়রকে সঙ্গে নিয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের মুখোমুখি হয় তারা। তবে বড় কোনও সংগ্রহ করতে পারেনি দলটি। সাকিব-মাহমুদউল্লাহর ব্যর্থতার দিনে ৯ উইকেটে ১৫৭ রান করেছে খুলনা।

টস হেরে ব্যাট করতে নেমে জহুরুল ইসলাম ও জাকির হাসানের ওপেনিং জুটি ভালো শুরু এনে দিয়েছিল। কিন্তু শরীফুল ইসলাম টানা দুই ওভারে দুই ওপেনারকেই ফেরান। জাকির ১৫ আর জহুরুল ২৬ রানে আউট হন। 

২৬৬ দিন পর মাঠে নেমে সবাইকে অবাক করে মাশরাফি চার নম্বরে ব্যাট করতে আসেন। কিন্তু দুর্ভাগ্যবশত মাত্র ১ রান করে রান আউট হন নন স্ট্রাইকে থেকে। সাকিবের ড্রাইভ বোলার রাকিবুল হাসানের হাতে লেগে নন স্ট্রাইকের স্টাম্পে আঘাত করে, তখন মাশরাফির ব্যাট মাটিতে ছিল না। 

আবারও রান বড় করতে ব্যর্থ সাকিব, ১৬ বলে ১৫ রান করে মোসাদ্দেক হোসেনের শিকার। এরপর ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহর ৪৩ রানের জুটি কিছুটা স্বস্তি এনে দেয়। ইমরুল ২৪ রান করে মোস্তাফিজুর রহমানকে ফিরতি ক্যাচ দেন। তাকে অনুসরণ করে পরের ওভারে বিদায় নেন মাহমুদউল্লাহ। ১৭ বলে দুই চার ও এক ছয়ে দ্বিতীয় সেরা ২৬ রানে শরীফুলের কাছে বোল্ড হন অধিনায়ক। 

পরে উইকেটের মিছিলে যোগ দেন আরিফুল হক (৬), শামীম হোসেন (৫) ও হাসান মাহমুদ (০)। তবে ১৪ বলে ৬ চার ও ১ ছয়ে সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থেকে খুলনার স্কোর দেড়শ ছাড়াতে অবদান রেখেছেন শুভাগত হোম।

শরীফুল চট্টগ্রামের পক্ষে তিন উইকেট নিয়ে সফল বোলার। দুটি পান মোস্তাফিজুর।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়