Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

চ্যাম্পিয়ন লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ৯ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৯:৪৩, ৯ ডিসেম্বর ২০২০
চ্যাম্পিয়ন লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ ম্যানইউ

আরবি লাইপজিগের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। জার্মান ক্লাবটির কাছে পগবারা পরাজিত হন ৩-২ গোলে। গ্রুপ পর্বে টানা দুই ম্যাচে হেরে ইউরোপ সেরার এই প্রতিযোগিতা থেকেই বাদ পড়ে যায় রেড ডেভিলস খ্যাত ক্লাবটি।

মঙ্গলবার দিবাগত রাতে লাইপজিগের ঘরের মাঠ মাঠ দ্য রেডবুল অ্যারেনাতে মুখোমুখি লড়াইয়ে নামে দুই দল। লাইপিজিগ এই ম্যাচের আগে ইউসিএলের সর্বশেষ তিন ম্যাচে নিজেদের মাঠে হারেনি। ম্যানইউর বিপক্ষেও সেই ধারা বজায় রেখেছে তারা।
ম্যাচের শুরুতেই এক দারুণ শটে গোলের সূচনা করেন অ্যানজেলিনো। মার্সেল সাবিতজারের ক্রস থেকে লাইপজিগের জাল খুঁজে নেন। কিছুক্ষণ না যেতেই আবারো এগিয়ে যায় লাইপজিগ। এবার হাইদারা দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেন। ২-০ গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে আসার পর ছন্দে ফিরতে থাকে ম্যানইউ। তবুও গোলের দেখা পাচ্ছিল না ইংলিশ দলটি। রাশফোর্ডের শট ফিরে আসে বার ছুঁয়ে। এর মধ্যেই ৬৯ মিনিটের সময় ডিফেন্ডারদের ভুলে সহজেই গোল দেন জাস্টিন ক্লুইভার্ট। ৩-০ গোলে পিছিয়ে যায় ম্যানইউ।
ম্যাচের ৮০ মিনিটের সময় একটি গোল শোধ করে। বুনো ফার্নান্দেজের পা থেকে আসে গোলটি। ২ মিনিট না যেতেই লাইপিজিগের ইব্রাহিম কোনাতে নিজেদের জালেই বল জড়ান। ৩-০ থেকে মুহূর্তেই ৩-২ হলেও ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে। শেষ পর্যন্ত আর কোনো গোল শোধ করতে পারেনি দলটি। 

বল দখল কিংবা আক্রমণ দুই দিক এগিয়ে ছিল ম্যানইউ। কিন্তু ভাগ্যদেবী তাদের হয়ে কাজ করেনি। মোট ১৯টি শট নিয়েছে তারা কিন্তু গোল হয়েছে মাত্র একটি। বল দখলেও এগিয়ে ছিল ম্যানইউ। ম্যাচের ৫৬ শতাংশ সময় বল পগবাদের পায়ে ছিল। ফুটবল গোলের খেলা; এই গোলে পিছিয়ে থাকায় শেষ পর্যন্ত হতাশা নিয়ে মাঠ ছেড়েছেন রেড ডেভিলসরা।

এইচ গ্রুপ থেকে লাইপজিগ-পিএসজি শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে। ম্যানইউর হার নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই পিএসজির শেষ ষোলো নিশ্চিত হয়ে যায়।  এইচ গ্রুপ থেকে ছয়টি ম্যাচের মধ্যে ম্যানইউ তিনটিতে হেরেছে  আর জিতেছে তিনটিতে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়