Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বেনজেমার জোড়া গোলে নকআউট পর্বে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩০, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৫:১০, ১০ ডিসেম্বর ২০২০
বেনজেমার জোড়া গোলে নকআউট পর্বে রিয়াল

রিয়াল মাদ্রিদের দুই হার জমিয়ে দিয়েছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের ‘বি’ গ্রুপের লড়াই। গ্রুপ পর্বের শেষ ম্যাচের আগ পর্যন্ত শেষ ষোলোতে যাওয়ার সুযোগ ছিল চারটি দলের সামনেই। শঙ্কা দেখা দিয়েছিল শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ পারবে কিনা নকআউট পর্বে যেতে সেটা নিয়ে।

তবে শেষ পর্যন্ত সব শঙ্কার সব মেঘ উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। আর সেটা সম্ভব হয়েছে ঘরের মাঠে বুধবার রাতে বরুসিয়া মোশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়ে। রিয়ালের হয়ে জয়সূচক দুটি গোলই করেছেন করিম বেনজেমা। তিনি ম্যাচের ৯ ও ৩১ মিনিটে গোল দুটি করেন। 

৬ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে পা রেখেছে মাদ্রিদের ক্লাবটি। অন্যদিকে মোশেনগ্লাডবাখ হারলেও ৬ ম্যাচ থেকে ৮ পয়েন্ট ও +৭ গোল গড় নিয়ে রিয়ালের সঙ্গে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে। দুই-দুইবার রিয়ালকে হারানো শাখতার দনেৎস্কের সংগ্রহ মোশেনগ্লাডবাখের সমান ৮ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে।

শেষ ম্যাচে তারা ইন্টার মিলানকে হারাতে পারলে অবশ্য সুযোগ ছিল তাদের। কিন্তু ইন্টারের মাঠে তারা জয় পায়নি। শেষ ম্যাচটি করেছে গোলশূন্য ড্র। তাতে রিয়ালকে দুইবার হারিয়েও নকআউট পর্বের টিকিট পায়নি ইউক্রেনের দলটি। পায়নি ইতালির ক্লাব ইন্টার মিলানও।

ঘরের মাঠে ম্যাচের ৯ মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন করিম বেনজেমা। এ সময় ডানদিক থেকে লুকাস ভাসকেজের ক্রসে হেড দিয়ে বল জালে পাঠান তিনি। ৩১ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ হয় রিয়ালের। আবারো করিম বেনজেমা। আবারো তার হেডে গোল। এবার অবশ্য তাকে গোলে সহায়তা করেছেন রদ্রিগো। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল। বিরতির পর অবশ্য আরো কোনো গোল পায়নি তারা। নকআউট পর্বে যেতে আর কোনো গোলের প্রয়োজনও হয়নি তাদের।

এর মধ্য দিয়ে ১৯৯৭ সাল থেকে টানা ২৫ বছর ধরে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে খেলার রেকর্ড গড়েছে রিয়াল।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়