Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৭:৫৭, ১০ ডিসেম্বর ২০২০
নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

বর্ণবাদ কাণ্ডে একদিন পিছিয়ে যাওয়া প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) ও ইস্তানবুল বাসাকসেহির এর মধ্যকার ম্যাচটি অবশেষে বুধবার রাতে অনুষ্ঠিত হয়েছে। ঘরের মাঠে তুরস্কের ক্লাবটিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে নেইমার-এমবাপেরা।

এমন জয়ে হ্যাটট্রিক করেছেন নেইমার দ্য সিভার। জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপে। 

এই জয়ে ‘এইচ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে পিএসজি। ৬ ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ ১২ পয়েন্ট। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধান পিছিয়ে থেকে গ্রুপ রানার্স-আপ হয়ে নকআউট পর্বের টিকিট পেয়েছে আরবি লাইপজিগও।

ঘরের মাঠে ম্যাচের ২১ মিনিটে লিড নেয় পিএসজি। এ সময় গোল করেন নেইমার। ৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান এই স্ট্রাইকার। ৪২ মিনিটে পেনাল্টি থেকে এমবাপে গোল করলে ব্যবধান হয় ৩-০।

বিরতি থেকে ফিরেই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। ৫০ মিনিটে গোলটি করেন তিনি। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগের পাঁচ ম্যাচে মাঠে নেমে ষষ্ঠ গোল করলেন তিনি। ৫৭ মিনিটে বাসাকসেহির মেহমেদ তোপাল একটি গোল শোধ দেন। এর ৫ মিনিটের মাথায় নেইমার-ডি মারিয়ার বোঝাপোড়ায় দারুণ একটি গোল করেন এমবাপে। তাতে ৫-১ গোলে এগিয়ে যায় ফ্রান্সের ক্লাবটি।

এটা ছিল চ্যাম্পিয়নস লিগে এমবাপের ২০তম গোল এবং সেটা সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি।

এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে বাসাকসেহির ও ম্যানচেস্টার ইউনাইটেড।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়