Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের শীর্ষ গোলদাতা এখন সালাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ১০ ডিসেম্বর ২০২০  
চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের শীর্ষ গোলদাতা এখন সালাহ

রোমা থেকে ক্লাব রেকর্ড ফিতে ২০১৭ সালে লিভারপুল চুক্তি করেছিল মোহাম্মদ সালাহর সঙ্গে। রেডদের হয়ে প্রথম মৌসুমেই বাজিমাত করেছিলেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ওইবার ৩৬ গোল করে ইউরোপিয়ান শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পর তাকে নিয়ে লিভারপুল লিজেন্ড স্টিভেন জেরার্ড বলেছিলেন, ‘একটি গৌরবোজ্জ্বল অধ্যায়ের সাক্ষী হতে যাচ্ছি আমরা।’ তিন বছর পর সাবেক এই ইংলিশ মিডফিল্ডার পেছনে পড়ে গেলেন সালাহর। 

বুধবার চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মিডজিল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের জয়ের ম্যাচে রেকর্ড গড়েছেন মিশরীয় ফরোয়ার্ড। রেডদের চ্যাম্পিয়নস লিগের সর্বকালের শীর্ষ গোলদাতা হয়েছেন সালাহ। প্রথম মিনিটে গোল করে পেছনে ফেলেছেন তিনি জেরার্ডকে। ইউরোপিয়ান শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় এটি ছিল ২৮ বছর বয়সী ফরোয়ার্ডের ২২তম গোল। লিভারপুলের ১৭ মৌসুমের ক্যারিয়ারে চ্যাম্পিয়নস লিগে ২১ গোল করেছিলেন জেরার্ড, জিতেছিলে ২০০৫ সালের শিরোপা।

সালাহর গোলটি আরেকটি রেকর্ড গড়েছে। মাত্র ৫৫ সেকেন্ডে হওয়া গোলটি চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সবচেয়ে দ্রুততম। একই ম্যাচে ইউরোপিয়ান শীর্ষ মঞ্চে লিভারপুল তাদের সবচেয়ে তরুণ দল নামিয়েছে- গড়ে ২৪ বছর ২৬ দিন। ক্লাবটির ১২৮টি চ্যাম্পিয়নস লিগ ম্যাচে এত তরুণ দল আগে কখনও নামেনি। ডিফেন্ডার বিলি কৌমেতিও হয়েছেন এই প্রতিযোগিতায় লিভারপুলের সর্বকনিষ্ঠ খেলোয়াড়।

এই ম্যাচের আগেই লিভারপুল নিশ্চিত করেছিল শেষ ষোলো। ১৩ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন তারা। তাদের সঙ্গে নকআউটে উঠেছে আতালান্তা, ১১ পয়েন্ট ইতালিয়ানদের।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়