ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মদ্যপানের সময় তৃতীয় সিমারের নাম ফাঁস করলেন শাস্ত্রী!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১০ ডিসেম্বর ২০২০  
মদ্যপানের সময় তৃতীয় সিমারের নাম ফাঁস করলেন শাস্ত্রী!

রবি শাস্ত্রী ও ইয়ান চ্যাপেল

অনুশীলনের সময় পাঁজরের চোটে মাত্র এক ম্যাচ খেলে আইপিএল থেকে ছিটকে যান ইশান্ত শর্মা। তখন থেকেই ভারতীয় ক্রিকেট নিয়ে কৌতূহলীদের প্রশ্ন, অস্ট্রেলিয়া সফরে তাহলে তৃতীয় সিমার কে? অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল তা জেনে গেছেন। তার সঙ্গে মদ্যপান করতে করতে যশপ্রীত বুমরা ও মোহাম্মদ শামির সঙ্গে সফরকারীদের পেস আক্রমণে আরেকজন কে থাকছেন, তা ফাঁস করেছেন ভারতের কোচ রবি শাস্ত্রী।

চোট নিয়ে অনিশ্চয়তার মধ্যে থাকলেও ইশান্তকে রেখে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দল ঘোষণা করেছিলেন ভারতের নির্বাচকরা। কিন্তু পুনর্বাসনে থাকা এই পেসারকে নিয়ে সর্বশেষ পর্যবেক্ষণে সন্তুষ্ট হতে পারেননি তারা। তাই চার টেস্টের সিরিজ থেকে তাকে বাদ দেন। তাতে বোর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজে নবদীপ সাইনি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদবের মধ্যে থেকে একজনকে ইশান্তের শূন্যস্থান পূরণ করতে হবে।

১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট যত কাছে আসছে, ঠিক ততটাই রহস্য ঘনীভূত হচ্ছে তৃতীয় সিমারকে নিয়ে। তা চ্যাপেলের কাছে শাস্ত্রী কার নাম বলে দিয়েছেন? ভার্চুয়াল ইভেন্টে এসে সাবেক অজি অধিনায়ক তা খোলাসা করেছেন, ‘একদিন আমি ও রবি (শাস্ত্রী) একসঙ্গে মদ্যপান করছিলাম। সে আমাকে বললো সম্ভবত (উমেশ) যাদব হতে যাচ্ছে দলের তৃতীয় সিমার।’ স্বাভাবিকভাবে উমেশের একাদশে থাকার সম্ভাবনা বেশি। প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান ‘এ’ দলের বিপক্ষে দুই ইনিংসে চার উইকেট নিয়েছেন ৩৩ বছর বয়সী ডানহাতি পেসার।

চ্যাপেলের মতে, অ্যাডিলেডে দিবারাত্রির ম্যাচ দিয়ে টেস্ট শুরু করাটা ভালো হবে ভারতের জন্য। কারণ সেখানে সিম ভালো কাজ করবে। ৭৭ বছর বয়সী সাবেক টপ অর্ডার ব্যাটসম্যান বললেন, ‘ভারতের দুজন দারুণ পেসার আছে- যশপ্রীত আর শামি।’ তার বিশ্বাস, প্রথমে ব্যাট করতে নেমে যে দল তিনশ পার করতে পারবে তাদের জয়ের সম্ভাবনা বেশি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়