ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কোহলিকে সরাতে পারছেন না কেউই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৫৪, ১০ ডিসেম্বর ২০২০
কোহলিকে সরাতে পারছেন না কেউই

বিশ্বের বাঘা বাঘা বোলাররাও চুপসে যান তার মুখোমুখি হলে। ইয়র্কার কাটার কিংবা বাউন্সার সবকিছুকেই মামুলি বানিয়ে ফেলেন তিনি। এই তিনি হলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশিত একদিনের ক্রিকেটের নতুন র‍্যাংকিংয়ে কোহলি অবস্থান করছেন আগের জায়গাতেই অর্থাৎ সবার ওপরে; এক নম্বরে। কোনো ব্যাটসম্যানই তাকে যেনো ওপর থেকে সরাতে পারছেন না; টেনে নামাতে পারছেন না নিচে।

বৃহস্পতিবার বিকেলে নতুন র‍্যাংকিং প্রকাশ করে আইসিসি। ৮৭০ রেটিং পয়েন্ট নিয়ে কোহলি অবস্থান করছেন এক নম্বরে। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে তিনি দুটো হাফসেঞ্চুরি (৮৯,৬৩) করেন। এই সিরিজকে বিবেচনায় নিয়ে নতুন র‍্যাংকিং প্রকাশিত হয়।

তার পরেই অবস্থান করেন সতীর্থ রোহিত শর্মা। যদিও তিনি ওয়ানডে সিরিজে ছিলেন না। রোহিতের রেটিং ৮৪২। সিরিজে দুর্দান্ত পারফর্ম করে সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই সিরিজে ফিঞ্চই সর্বোচ্চ রান সংগ্রাহক।

দুই ধাপ এগিয়ে ৭৯১ রেটিং নিয়ে ফিঞ্চের অবস্থান পাঁচে। ফিঞ্চের কাছে জায়গা হারিয়েছেন ফাফ ডু প্লেসি। এক পয়েন্ট কম নিয়ে প্লেসির অবস্থান ছয়ে। এ ছাড়া তিনে বাবর আজম ও চারে অবস্থান করছেন রস টেইলর। দুজনের রেটিং পয়েন্ট যথাক্রমে ৮৩৭ ও ৮১৮।
 

 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়