ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটনের ব্যানারে দুটি রেকর্ড গড়ার প্রচেষ্টা চালালেন ফয়সাল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৯, ১১ ডিসেম্বর ২০২০   আপডেট: ০১:০৪, ১২ ডিসেম্বর ২০২০
ওয়ালটনের ব্যানারে দুটি রেকর্ড গড়ার প্রচেষ্টা চালালেন ফয়সাল

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ব্যানারে ফুটবল ফ্রিস্টাইলার মাহমুদুল হাসান ফয়সাল এর আগে চারটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। এবার আরো নতুন দুটি রেকর্ড গড়ার প্রচেষ্টা চালিয়েছেন তিনি।

সম্প্রতি ওয়ালটন গ্রুপের মিডিয়া অফিসে নেক ক্যাচেস ও আর্ম রোর্লিংয়ের ওপর দুটি রেকর্ড গড়ার প্রচেষ্টা চালান তিনি। তার সেই প্রচেষ্টার ভিডিও ও অন্যান্য প্রমাণাদি গিনেস বুক কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেগুলো বিচার-বিশ্লেষণ করে নির্ধারিত সময়ের মধ্যে স্বীকৃতি দিবে গিনেস বুক কর্তপক্ষ।

নতুন রেকর্ড গড়ার প্রচেষ্টা চালিয়ে ফয়সাল বলেছেন, ‘খুবই ভালো লাগছে। এই দুটো আমার ওয়ালটনের ব্যানারে করা পঞ্চম ও ষষ্ঠ রেকর্ডের প্রচেষ্টা। এর আগে আমি ওয়ালটনের ব্যানারে ৪টি রেকর্ড গড়েছি। বরাবরের মতোই ওয়ালটন গ্রুপ আমার পাশে ছিল। সে জন্য তাদের ধন্যবাদ জানাই। আশা করছি আমার বাকি রেকর্ড গড়ার ক্ষেত্রে তাদের পাশে পাব।’

ফয়সালের এই প্রচেষ্টা যথা সময়ে স্বীকৃতি পাবে বলেই বিশ্বাস করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। তিনি বলেন, ‘ফয়সালকে অভিনন্দন। ওয়ালটনের ব্যানারে এটা তার পঞ্চম ও ষষ্ঠ রেকর্ডের প্রচেষ্টা। ফয়সালের মধ্যে প্রতিভা আছে। ফয়সাল বয়সে খুবই তরুণ। তাকে দিয়ে অনেক রেকর্ড গড়া ও ভেঙে দেওয়া সম্ভব। সে প্রক্রিয়া আমরা অব্যাহত রেখেছি। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে তার বাকি রেকর্ডেরও স্বীকৃতি পেয়ে যাবে। আমরা ওয়ালটন পরিবার সব সময় তাদের মতো প্রতিভাবানদের পাশে আছি। অন্যান্যা প্রতিভাবানদের নিয়ে কাজ করছি। নতুনদের খোঁজে রয়েছি।’

উল্লেখ্য, ফয়সাল এর আগে ওয়ালটন গ্রুপের ব্যানারে দুই হাত গোল করে তার মধ্যে এক মিনিটে সবচেয়ে বেশিবার (১৩৪ বার) ফুটবল ঘুরিয়ে রেকর্ড গড়েছিলেন। একই প্রক্রিয়ায় ২০১৯ এর শুরুর দিকে হাতের মধ্যে বাস্কেটবল ঘুরিয়ে আরো একটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। ১ মিনিটে ১৪৪ বার দুই হাতের মধ্যে বল ঘুরিয়ে এই রেকর্ড গড়েন তিনি। এরপর ফুটবল ও বাস্কেটবল দিয়ে নিক ক্যাচেসের ওপর আরো দুটি রেকর্ড গড়েন তিনি (১ মিনিটে ঘাড়ের ওপর সবচেয়ে বেশিবার বল ড্রপ খাইয়ে)।

১৮ বছর বয়সী ফুটবল ফ্রিস্টাইলার ফয়সাল ২০১৪ সাল থেকে এই প্রচেষ্টা শুরু করেন। সেটা শুধু ফুটবল নিয়ে নয়, বিভিন্ন বিষয় নিয়ে। মাহমুদুল হাসানের জন্ম নড়াইলের কালিয়াতে। পৈতৃক নিবাস মাগুরার হাজীপুর। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। কাটিয়েছেন শৈশব ও কৈশর। বাবা আগে সেনাবাহিনীতে চাকরি করতেন। বর্তমানে অবসরপ্রাপ্ত। মাগুরা সরকারি পলিটেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাসের পর মাগুরা পলিটেকনিক ইনিস্টিটিউটে ভর্তি হন ফয়সাল। তিনি ফুটবল, বাস্কেটবল দিয়ে বিভিন্ন ধরণের কসরত দেখানোর পাশাপাশি আরো বেশ কয়েকটি বিষয়ে পারদর্শী।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়