ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সৌম্য-লিটন ঝড়ের পর শুভর অসাধারণ ফিনিশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৬, ১২ ডিসেম্বর ২০২০
সৌম্য-লিটন ঝড়ের পর শুভর অসাধারণ ফিনিশ

দুর্দান্ত ফর্মে থাকা লিটন কুমার দাশ ও সৌম্য সরকার জ্বলে উঠলেন আরো একবার। তাদের সঙ্গে শামসুর রহমান শুভও দেখালেন কারিশমা। ত্রয়ীর মিলিত ঝড়ে গাজী গ্রুপ চট্টগ্রাম বিশাল পুঁজি পেয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে। টস হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে চট্টগ্রাম তুলেছে ১৭৫ রান। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই। সেক্ষেত্রে রাজশাহীকে কঠিন পথ পাড়ি দিতে হবে।

উদ্বোধনী জুটিতে লিটন ও সৌম্য ১২২ রানের জুটি গড়েন। তার জুটির ইনিংসে ছিল চার-ছক্কার ফোয়ারা। পাওয়ার প্লে দারুণভাবে কাজে লাগিয়ে ৪৮ রান তুলে নেন। ব্যাট হাতে দ্যুতি ছড়ান পরবর্তীতেও। ১০ ওভারে বিনা উইকেটে রান ৮৫। দলীয় শতরান পেরিয়ে যাওয়ার পর দুই ব্যাটসম্যান তুলে নেন ফিফটি। 

শেষ ম্যাচে টুর্নামেন্টের প্রথম ফিফটি পেয়েছিলেন সৌম্য। এ ম্যাচে ধরে রাখেন ধারাবাহিকতা। এক ম্যাচ পর দলে ফেরা লিটনও মাইলফলক স্পর্শ করেন। ১৫তমও ওভারে এ জুটি ভাঙেন আনিসুল ইসলাম ইমন। ডানহাতি মিডিয়াম পেস বোলারকে তুলে মারতে গিয়ে উইকেটের পেছনে ৬৩ রানে ক্যাচ দেন সৌম্য। ৪৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। 

পরের ওভারে রেজাউর রহমানের স্লোয়ার বল স্কুপ করতে গিয়ে উইকেটে টেনে আনেন লিটন। ৪৩ বলে ৫ চার ও ১ ছক্কায় লিটন সাজান ইনিংসটি। ১২২ থেকে ১৩২ রানে যেতে ৪ উইকেট হারায় চট্টগ্রাম। দুই উদ্বোধনী ব্যাটসম্যানের পর মিথুন (২) ও মোসাদ্দেক (৩) । 

শেষে দলের হয়ে অবদান রাখেন শুভ। ১৮ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩০ রান করেন শুভ। তাকে সঙ্গ দিয়ে ১০ রানে অপরাজিত থাকেন জিয়াউর রহমান। শেষ দিকে রাজশাহীর বোলাররা ছিলেন বেহিসেবী। পেসার রেজাউর রহমান নিজের শেষ ওভারে দুই নো বল (হাই নো) করে বোলিংয়ে নিষিদ্ধ হন। ৩.৩ ওভারে ৩৮ রানে ১ উইকেট নেন। সাইফ উদ্দিন ৩২ রানে পেয়েছেন ১ উইকেট। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়