ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবারও বড় লজ্জার মুখে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১১:৫৪, ১৩ ডিসেম্বর ২০২০
আবারও বড় লজ্জার মুখে ওয়েস্ট ইন্ডিজ

টি-টোয়েন্টি সিরিজে হার। প্রথম টেস্টে পরাজয় ইনিংস ও ১৩৪ রানে ব্যবধানে। একই পথে আছে দ্বিতীয় ও শেষ টেস্টে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফর কাটছে এভাবে হারতে হারতেই। 

মাউন্ট মাঙ্গানুইতে উইন্ডিজ-কিউই দ্বিতীয় টেস্ট শুরুর কেবল তৃতীয় দিন (রোববার) শেষ হলো মাত্র। এর মধ্যেই দুই দুইবার অলআউটের পথে ক্যারিবীয়রা। প্রথম ইনিংসে ১৩১ রানে অলআউটের পর ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ২৪৪। 

হ্যানরি নিকোলসের ক্যারিয়ার সেরা ১৭৪ রানের ইনিংসে প্রথম ইনিংসে স্বাগতিকরা করে ৪৬০ রান। জবাবে প্রথম ইনিংস খেলতে নেমে দুই পেসার টিম সাউদি-কাইল জেমিসন আগুনে পুড়ে মাত্র ১৩১ রানেই গুটিয়ে যান জেসন হোল্ডাররা। সাউদি-জেমিসন দুজনেই পাঁচটি করে উইকেট। সর্বোচ্চ ৬৯ রান করেন জার্মেইন ব্ল্যাকউড। সাতজন ব্যাটসম্যানই আউট হয়েছেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই। 

ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। তবে এবার হল ধরেছেন অধিনায়ক জেসন হোল্ডার। তার অপরাজিত ৬০ রানে ব্যাটিং বিপর্যয় কাটিয়েছে দল। হোল্ডারের সঙ্গে ২৫ রানে অপরাজিত আছে জোসুয়া ডি সিলভা। 

এ ছাড়া ওপেনার ক্যাম্পবেল ৬৮ রান করে সাজঘরে ফেরেন। মাঝে ব্রুকসের ব্যাট থেকে আসে ৩৬ রান। আগের ইনিংসে সর্বোচ্চ রান করা ব্ল্যাকউড আউট হয়েছেন ২০ রান করে। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া জেমিসন এই ইনিংসে নিয়েছেন ২ উইকেট। এ ছাড়া সর্বোচ্চ তিন উইকেট নেন ট্রেন্ট বোল্ট।  

আলোক স্বল্পতার কারণে প্রায় ২৮ মিনিট বন্ধ থাকে তৃতীয় দিনের খেলা। কাল চতুর্থ দিন শুরু হবে ২৮ মিনিট আগে। কাল হোল্ডারদের দাঁত কামড়ে পড়ে থেকে আরও ৮৫ রান করতে হবে। তা না হলে টানা দুই টেস্টে ইনিংস ব্যবধানে হেরে লজ্জার মুখে পড়তে হবে।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়