Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ১৭ ১৪২৮ ||  ২০ জিলহজ ১৪৪২

বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে লিগ পর্বের সেরা চমক রবি

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ১৩ ডিসেম্বর ২০২০  
বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে লিগ পর্বের সেরা চমক রবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে প্রথমবার শুধুমাত্র দেশি ক্রিকেটারদের অংশগ্রহণে হচ্ছে বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টি কাপ। বিপিএল বা অন্য বড় টুর্নামেন্টে তাই উদীয়মান কিংবা উঠতি ক্রিকেটার অথবা ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ- এমন ক্রিকেটারের সুযোগ থাকে কম। এবার সেই সুযোগ এসেছে। বঙ্গবন্ধু কাপে বেশ কয়েকজন উদীয়মান ক্রিকেটার পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন। রবিউল ইসলাম রবি উদীয়মান না হলেও বড় মঞ্চে সুযোগ পেয়েছেন হাতে গোনা। এক যুগেরও বেশি সময় ধরে ঘরোয়া ক্রিকেটে পরিচিত মুখ। জাতীয় ক্রিকেট লিগ, ঢাকা প্রিমিয়ার লিগ কিংবা খুলনা লিগই ছিল তার প্রতিভা দেখানোর সুযোগ। এবার বড় মঞ্চে সুযোগ পেয়ে কাজে লাগালেন এই ক্রিকেটার। 

সর্বশেষ বিপিএলে খেলেও নজরে পড়েছিলেন রবি। তবে এবার তার সামনে ছিল আরও বড় সুযোগ। সেই সুযোগটাকেই কাজে লাগিয়েছেন খুলনার ছেলে। বেক্সিমকো ঢাকার হয়ে বল হাতে চমক দেখিয়েছেন। মূলত উদ্বোধনী ব্যাটসম্যান তিনি। পাশাপাশি দলের প্রয়োজনে বল হাতেও ভূমিকা রাখেন এই ক্রিকেটার। তবে এবার বঙ্গবন্ধু কাপে বল হাতেই উজ্জ্বলতা ছড়িয়েছেন বেশি। 

জাতীয় লিগে খুলনা বিভাগ সব সময় তারকা ক্রিকেটারে ভরা থাকে। এমন ক্রিকেটারের মাঝে অনেক সময় একাদশ থেকে, এমন কী স্কোয়াড থেকেও বাদ পড়তে হয়েছে তাকে। প্রায়ই তাকে এমন আক্ষেপ করতে দেখা যেতো যে খুলনা বাদে অন্য দলে থাকলে হয়তো আরও বেশি সুযোগ পেতেন তিনি। ইমরুল কায়েস, সৌম্য সরকার ও এনামুল হক বিজয়দের ভিড়ে বাদ পড়লেও মেনে নিতেই হতো তাকে। তবে সুযোগ পেলে তার সদ্ব্যবহার করতে জানতেন। বঙ্গবন্ধু কাপেও তা করলেন।

এই প্রতিযোগিতায় প্রথম দুই ম্যাচেও সুযোগ পাননি ওপেনার রবি। তবে পরের ৬ ম্যাচেই নিজেকে চিনিয়েছেন। ব্যাটিংয়ে ব্যর্থ হলেই পুষিয়েছেন বোলিংয়ে। এর মধ্যে একবার ৫ উইকেটও নিয়েছেন। যেটি এখন পর্যন্ত ক্রিকেটের যে কোনও পর্যায়ে তার সর্বোচ্চ সাফল্য। একই সঙ্গে এবারের টি-টোয়েন্টি কাপে একমাত্র ৫ উইকেট শিকারি। 

বঙ্গবন্ধু কাপে এরই মধ্যে ৬ ম্যাচে তার সংগ্রহ ১২ উইকেট। এর মধ্যে জেমকন খুলনার বিপক্ষে ফিরতি পর্বে ৫ উইকেট নিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছেন তিনি। এর আগে ফরচুন বরিশালের বিপক্ষে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছিলেন। 

সোমবার ফরচুন বরিশালের বিপক্ষে এলিমিনেটর ম্যাচের আগে তাই নিজেকে রেখেছেন নির্ভার। রোববার ফোনে রাইজিংবিডিকে রবি জানান, ‘দল আমার ওপর ভরসা রেখেছে, আস্থা রেখেছে। তবে এতে আমার কোনও চাপ নেই। চেষ্টা থাকবে দল আমার কাছে যেটা চায়, আমি যেন সেটা দিতে পারি।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়