ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইনিংস ব্যবধানের জয়ে সিরিজ নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৪, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:১৭, ১৪ ডিসেম্বর ২০২০
ইনিংস ব্যবধানের জয়ে সিরিজ নিউজিল্যান্ডের

প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ব্যবধানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনেই সোমবার (১৪ ডিসেম্বর) কিউইরা ক্যারিবিয়ানদের হারিয়েছে ইনিংস ও ১২ রানের ব্যবধানে।

নিউজিল্যান্ডের করা ৪৬০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ১৩১ রানে অলআউট হয়। এরপর ফলোঅন করতে নেমেও সুবিধা করতে পারেনি। আগেরদিন আলোক স্বল্পতায় দিনের খেলা ২৮ মিনিট আগে শেষ না হলে হয়তো তৃতীয় দিনেই জিতে যেত স্বাগতিকরা।

অবশ্য দ্বিতীয় ইনিংসে দৃঢ়তা দেখিয়েছেন জ্যাসন হোল্ডার ও জশুয়া দ্য সিলভা। সপ্তম উইকেটে তারা দুজন ৮২ রানের জুটি গড়ে এক সময় লিড নেওয়ার স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু ২৫২ রানের মাথায় হোল্ডার ও ৩০৭ রানের মাথায় জশুয়া আউট হওয়ার পর পরাজয় বরণ করতে বেশি সময় লাগেনি ওয়েস্ট ইন্ডিজের। হোল্ডার ৬১ ও জশুয়া ৫৭ রান করে আউট হন।

দ্বিতীয় ইনিংসে বল হাতে নিউজিল্যান্ডের নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন টিম সাউদি ও কাইল জেমিসন।

এর আগে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ১০টি উইকেট সমান ভাগে ভাগ করে নিয়েছিলেন সাউদি ও জেমিসন।

অন্যদিকে ব্যাট হাতে নিউজিল্যান্ডের ৪৬০ রানের ইনিংসে হেনরি নিকোলস ১৭৪ রান করেছিলেন। অপরাজিত ৬৬ রান করেছিলেন ওয়াগনার। এ ছাড়া উইল ইয়াং ৪৩ ও দারিল মিশেল ৪২ রান করেছিলেন।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েল ও আলজারি জোসেফ ৩টি করে এবং কেমার হোল্ডার ও রোস্টন চেস ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা হন হেনরি নিকোলস ও সিরিজ সেরা হন কাইল জেমিসন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়