ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পেলে আর মেসির ব্যবধান এক গোলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:১৫, ১৪ ডিসেম্বর ২০২০
পেলে আর মেসির ব্যবধান এক গোলের

কাদিজ ও জুভেন্টাসের কাছে হারের পর স্বস্তির জয় পেলো বার্সেলোনা। লেভান্তের বিপক্ষে ন্যু ক্যাম্পে দলকে জেতালেন লিওনেল মেসি। ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের থ্রু বল ধরে বাঁ পাশ দিয়ে বক্সে ঢুকে বল বাতাসে ভাসালেন এবং তা জালে জড়াতেই উচ্ছ্বাসে ফেটে পড়লেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। গোলশূন্য ড্রয়ের আশঙ্কায় পড়া কোচ রোনাল্ড কোমান তাতে যেন হাফ ছেড়ে বাঁচলেন। আর এই গোলে ব্রাজিলিয়ান লিজেন্ড পেলের আরও কাছে পৌঁছে গেলেন মেসি।

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করা পেলের সঙ্গে মেসির ব্যবধান আর মাত্র একটি গোলের। সান্তোসে ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত খেলেছেন ব্রাজিলিয়ান গ্রেট। স্বদেশী ক্লাবে তার গোলসংখ্যা নিয়ে বিতর্ক থাকলেও স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যম দেপোর্তিভো মুন্দো বলছে পেলে ১৮ বছরে সান্তোসে গোল করেছেন ৬৪৩টি। আর মেসি ২০০৪ থেকে বার্সেলোনার জার্সিতে সব প্রতিযোগিতায় এদিন করেছেন ৬৪২তম গোল।

প্রায় তিন সপ্তাহ পর গোলের দেখা পেলেন মেসি। সবশেষ ২৯ নভেম্বর ওসাসুনার বিপক্ষে ৪-০ তে লা লিগা জয়ের ম্যাচে লক্ষ্যভেদ করেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। হয়তো এই বছর শেষ হওয়ার আগে পেলেকে টপকে যেতে পারবেন এলএমটেন। রিয়াল সোসিয়েদাদ, ভ্যালেন্সিয়া, রিয়াল ভায়াদোলিদ ও এইবারের বিপক্ষে লিগ ম্যাচ খেলে ২০২০ সাল শেষ করবে বার্সা।

এদিন শুধু মেসি নয়, কাতালুনিয়াদের হলে মাইলফলক স্পর্শ করেছেন সার্জিও বুশকেটস। সব প্রতিযোগিতায় বার্সার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে এখন তার অবস্থা যৌথভাবে চতুর্থ, ৫৯৩তম ম্যাচ খেলে তিনি এখন কার্লেস পুয়োলের পাশে। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়