Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জহুরুলের হাফসেঞ্চুরির পর মাহমুদউল্লাহ-সাকিব ঝড়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৪২, ১৪ ডিসেম্বর ২০২০
জহুরুলের হাফসেঞ্চুরির পর মাহমুদউল্লাহ-সাকিব ঝড়

লিগ পর্বে দুইবারের দেখায় জেমকন খুলনা পাত্তা পায়নি উড়তে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে। তবে ফাইনালের টিকিট কাটার মঞ্চ প্রথম কোয়ালিফায়ারে তাদের বিপক্ষে অবিশ্বাস্য পারফরম্যান্স করলো মাহমুদউল্লাহর দল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ করলো খুলনা। জহুরুল ইসলাম অমির ঝড়ো হাফসেঞ্চুরি আর শেষ দিকে মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসানের বিস্ফোরক ব্যাটিংয়ে ৭ উইকেটে ২১০ রান করেছে তারা।

প্রতিযোগিতায় প্রথম সাক্ষাতে খুলনাকে ৮৬ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটে জিতেছিল চট্টগ্রাম। দ্বিতীয়বারের দেখায় ১৫৮ রানের লক্ষ্যে নেমে মাহমুদউল্লাহদের ৩ উইকেটে হারায় তারা। টানা দুই হারের পর এবার খুলনা ঘুরে দাঁড়ালো।

জাকির হাসানের সঙ্গে ৭১ রানের জুটিতে বড় রানের আভাস দেন ওপেনার জহুরুল। এই জুটিতে মাত্র ১৬ রান করে অবদান রাখেন জাকির। দ্বিতীয় উইকেটে জহুরুলের সঙ্গে ৪৮ রান স্কোরবোর্ডে যোগ করে বিদায় নেন ইমরুল কায়েস। সাকিবের সঙ্গে বেশিক্ষণ থাকতে পারেননি জহুরুল। খুলনার এই ওপেনার ৫১ বলে ৫ চার ও ৪ ছয়ে ৮০ রান করে মোসাদ্দেক হোসেনের শিকার হন।

মাহমুদউল্লাহ ক্রিজে ছিলেন অল্প সময়। মাত্র ৯ বল খেলে বিদায় নেন তিনি। কিন্তু তার আগে ২ চার ও ৩ ছয়ে ৩০ রানে দ্বিতীয় সেরা ইনিংস খেলেন অধিনায়ক। এরপর সাকিব শেষ ওভার পর্যন্ত টিকে থেকে দলীয় স্কোর দুইশ পার করেন। দুই বল বাকি থাকতে বোল্ড হন বাঁহাতি অলরাউন্ডার। ১৫ বলে দুটি করে চার ও ছয়ে এই প্রতিযোগিতায় নিজের সর্বোচ্চ ২৮ রান করেন তিনি।

সাকিবেরটিসহ সর্বোচ্চ দুটি উইকেট নিয়ে চট্টগ্রামের সেরা বোলার মোস্তাফিজুর রহমান। একটি করে পান সানজিৎ সাহা ও মোসাদ্দেক।

ঢাকা/ফাহিম

সর্বশেষ