Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

বাবরের দায়িত্ব শাদাবের কাঁধে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ১৬ ডিসেম্বর ২০২০  
বাবরের দায়িত্ব শাদাবের কাঁধে

নিউ জিল্যান্ডের বিপক্ষে ট-টোয়েন্টি সিরিজ শুরুর আগে পরপর দুইদিন পাকিস্তানের দুই ক্রিকেটার ছিটকে যান দল থেকে। প্রথমে ইমামুল হক ও পরে অধিনায়ক বাবর আজম। বাবরকে হারানো ছিল পাকিস্তানের জন্য বড় ধাক্কা। তার পরিবর্তে টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন শাদাব খান।

পাকিস্তানের জিও টিভি এক প্রতিবেদনে শাদাবের বিষয়টি নিশ্চিত করে। এই লেগ স্পিন অলরাউন্ডারও ভুগছিলেন কুঁচকির ইনজুরিতে। অনুশীলনে ব্যাটিংও করতেন না। তবে বর্তমানে সম্পূর্ণ ফিট শাদাব। তার ফিটনেসে সন্তুষ্ট হয়েই তার কাঁধে নেতৃত্বের ভার দেয় পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

১৮ তারিখ থেকে শুরু হবে টি টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে অকল্যান্ডে। বাকি দুই ম্যাচ হবে ২০ ও ২২ ডিসেম্বর হ্যামিল্টন ও নেপিয়ারে। ২৬ তারিখ থেকে ওভালে টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে। টেস্ট সিরিজের আগেই বাবর ফিট হয়ে ফিরবেন বলে মনে করছে পাকিস্তান।  

এর আগে বুড়ো আঙুলে আঘাত পেয়ে তিনি ছিটকে যান পুরো সিরিজ থেকেই। ১২ দিন বাবর কোনো ধরনের অনুশীলনে যোগ দিতে পারবেন না। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে তার ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছিল।

পিসিবি জানায় ‘বিশ্বের দ্বিতীয় টি-টোয়েন্টি ব্যাটসম্যান বাবর আজম অনুশীলনে থ্রো ডাউনের সময় আঙুলের ইনজুরিতে পড়ে। আঘাতের পর তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে এক্সরেতে আঙুলের চিড় ধরা পড়ে।  টেস্ট সিরিজ শুরুর আগে চিকিৎসকরা তাকে নজরদারিতে রাখবে।’

ইমাম-উল হকও বল থ্রো ডাউন করতে গিয়ে ইনজুরিতে পড়েন। এরপর পড়লেন বাবর। এমনিতেই করোনার কারণে বেশ ভুগেছে দল। এখন সিরিজ শুরুর আগেই হানা দিচ্ছে ইনজুরি।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়