ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পন্টিং যেভাবে বললেন, ঠিক সেভাবেই আউট পৃথ্বী!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ১৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২০, ১৭ ডিসেম্বর ২০২০
পন্টিং যেভাবে বললেন, ঠিক সেভাবেই আউট পৃথ্বী!

বোল্ড হলেন পৃথ্বী

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ঐতিহাসিক দিবারাত্রির টেস্টে অবাক করার মতো ঘটনা ঘটলো। সফরকারী দলের ওপেনার পৃথ্বী শ’কে কীভাবে আউট করা যায়, কমেন্ট্রি বক্সে বসে সেটাই বলছিলেন রিকি পন্টিং। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়কের কথাটি মাঠে থাকা কোনও ক্রিকেটারের শোনার উপায় নেই। কিন্তু পন্টিং যেভাবে বললেন, কয়েক সেকেন্ড পর ঠিক সেভাবেই পৃথ্বীকে বোল্ড করে বিদায় করলেন মিচেল স্টার্ক।

কয়েক সেকেন্ড মানে পরের বলেই! স্টার্কের প্রথম বল রক্ষণাত্মক ব্যাটিংয়ে প্রতিহত করেন পৃথ্বী। দ্বিতীয় বল মোকাবিলার আগে যখন তিনি গার্ড নিচ্ছিলেন, তখন সেভেন ক্রিকেটের হয়ে ধারাভাষ্য কক্ষে পন্টিং তার দুর্বলতা নিয়ে কথা বলছিলেন। তার মতে, ভেতরের দিকে বল দিতে পারলে আউট করা যাবে পৃথ্বীকে।

দ্বিতীয় বলের জন্য স্টার্ক রান আপ নেওয়ার মুহূর্তে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে বলতে শোনা যায়, ‘সে (পৃথ্বী) শরীর থেকে দূরের বল খেলতে খুব স্বাচ্ছন্দ্যবোধ করে। বলের লাইনে সে নিজের মাথা রাখে। কিন্তু একই সঙ্গে সামনের পা বলের লাইনের দিকে বাড়ায় না। তাতে করে ব্যাট ও প্যাডের মধ্যে বড় ফাঁক থেকে যায়। আর সেখানেই অজিরা টার্গেট করবে।’

সবাইকে অবাক করে দিয়ে সেই কৌশলে স্টার্ক আউট করেন পৃথ্বীকে। ভারতীয় ওপেনারের ব্যাট ও প্যাডের বড় ফাঁক খুঁজে নেয় অজি পেসারের দারুণ লেংথের ইনসুইং এবং বল ব্যাটের কানায় লেগে মিডল স্টাম্প ভেঙে দেয়। তাতে টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ডাক মারেন পৃথ্বী।

ভারতীয় ব্যাটসম্যানের এই দুর্বলতা বের করা পন্টিংয়ের জন্য অস্বাভাবিক নয়। দুই মৌসুম ধরে আইপিএলে পৃথ্বীর সঙ্গে কাজ করছেন দিল্লি ক্যাপিটালসের কোচ। দলটির হয়েও ওপেনিং করেন ডানহাতি ব্যাটসম্যান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়