ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাড় ভেঙে গেছে শামির, ধাক্কা ভারতীয় দলে 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:১১, ২০ ডিসেম্বর ২০২০
হাড় ভেঙে গেছে শামির, ধাক্কা ভারতীয় দলে 

অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টি জিতে কামব্যাক করেছিল ভারত। কিন্তু টেস্ট সিরিজের প্রথমটিতেই বাজেভাবে হেরে বিপর্যস্ত বিরাট কোহলির দল। এবার দলের পেসার মোহাম্মদ শামিকে হারিয়ে বড় ধাক্কা খেল দলটি।

অ্যাডিলেডে গোলাপি টেস্টের দ্বিতীয় ইনিংসে  ২১.২ ওভারে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কমিন্সের বল এসে লাগে মোহাম্মদ শামির ডানহাতে। এরপরেই তিনি মাঠ ছেড়ে যান। ভারতীয় ক্রিকেট দলের চিকিৎসকরা তাকে খেলার অনুমতি দেননি। 

এরপর শামিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। স্ক্যান করার পর দেখা গেছে হাতের হাড় ভেঙে গেছে। ছিটকে যান টুর্নামেন্ট থেকেই। এমনিতেই সিরিজের বাকি তিন ম্যাচে থাকছেন না বিরাট কোহলি। এর মধ্যে দল পাবে না তাদের অন্যতম প্রধান বোলারকে। 

কমিন্সের বলে ডান হাতে আঘাত পাওয়ার পর শামি যন্ত্রণায় হাত নাড়াতেই পারেননি। ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, ‘শামির চোট নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। স্ক্যানের রিপোর্ট এলে বলা যাবে। প্রচণ্ড যন্ত্রণা ছিল, হাতই তুলতে পারছিল না ও।’

গোলাপি টেস্টে চালকের আসনে ছিল ভারত। প্রথমে ২৪৪ রান করার পর অস্ট্রেলিয়াকে আটকে দিয়েছিল ২০০ রানের আগেই। ৫৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করলেও বিব্রত কর ব্যাটিংয়ে মাত্র ৩৬ রানে ৯ উইকেট হারিয়ে ফেলে। শামি রিটায়ার্ট হার্ট হয়ে মাঠ ছাড়েন। শেষ পর্যন্ত হারতে হয় আট উইকেটে।
 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়