Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

পাকিস্তানকে উড়িয়ে কিউইদের সিরিজ জয় 

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৩০, ২০ ডিসেম্বর ২০২০
পাকিস্তানকে উড়িয়ে কিউইদের সিরিজ জয় 

হাফিজের ক্যারিয়ার সেরা ৯৯ রানের পরও দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তান বড় লক্ষ্য দিতে পারেনি। তার অপরাজিত ইনিংসে ভর করে ছয় উইকেট হারিয়ে সফরকারীরা ১৬৪ রানের টার্গেট দিয়েছিল। টার্গেটে খেলতে নেমে ৯ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা। টানা দুই ম্যাচে জিতে সিরিজ নিজদের করে নেয় নিউ জিল্যান্ড।  

রোববার হ্যামিলটনে রান তাড়া করতে নেমে শুরু থেকে ঝড়ো ব্যাটিং করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও টিম সেইফার্ট। গাপটিল ২১ রানে ফিরলেও আরেক ওপেনার সেইফার্ট ও তিনে নামা উইলিয়ামসন অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। সেইফার্ট মাত্র ৬৩ বলে ৮টি চার ও ৩টি ছয়ের মারে এই রান করে। উইলিয়ামসন ৪২ বলে ৮ চার ও ১ ছয়ে করেন ৫৭ রান করেন। 

পাকিস্তানের হয়ে মাত্র একটি উইকেট নেন ফাহিম আশরাফ। 

এর আগে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ১৬ রানের মাথায় পরপর দুই উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এরপর যে ক্রিজে আসেন হাফিজ টিকে ছিলেন ইনিংসের শেষ বল পর্যন্ত। হাফিজ ছাড়া মোহাম্মদ রিজওয়ান পার হয়েছেন ২০ রানের ঘর। তার ব্যাট থেকে আসে ২২ রান। চারজন ব্যাটসম্যান ফেরেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই। 

হাফিজ তার ক্যারিয়ার সেরা ৯৯ রানের ইনিংসটি খেলেন ৫৭ বলে। অভিজ্ঞ এই ব্যাটসম্যান তার ম্যাজিকেল ইনিংসটি সাজান ১০টি চার ও ৫টি ছয়ের মারে। এর আগে হাফিজের সর্বোচ্চ টি-টোয়েন্টি ইনিংস ছিল ৮৬। 

একটি বলের আক্ষেপ পোড়াবে মোহাম্মদ হাফিজকে। কাইল জেমিসনের করা ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে নেন ১৬ রান। ততক্ষণে তার ব্যক্তিগত রান গিয়ে দাঁড়ালো ৯৯ এ। আর মাত্র একটি বল পেলে হয়তো নিউ জিল্যান্ডের বিপক্ষে পেয়ে যেতেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। 

নিউ জিল্যান্ডের হয়ে একাই চার উইকেট নেন টিম সাউদি। 

সর্বশেষ

পাঠকপ্রিয়