ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাত্র ৬ সেকেন্ডেই গোল!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ২০ ডিসেম্বর ২০২০   আপডেট: ২৩:৫৪, ২০ ডিসেম্বর ২০২০
মাত্র ৬ সেকেন্ডেই গোল!

রাফায়েল লেয়াওর গোল উদযাপন

ম্যাচ শুরুর বাঁশি বাজলো, চোখের পলক ফেলার আগেই এসি মিলানের গোল উদযাপন। সাসসুওলোর মাঠে সিরি আয় দ্রুততম গোলের রেকর্ড গড়লেন দলটির তরুণ পর্তুগিজ ফরোয়ার্ড রাফায়েল লেয়াও। মাত্র ৬ সেকেন্ডে প্রতিপক্ষের জালে বল পাঠান তিনি।

এই রেকর্ড গড়ার ম্যাচে ইতালিয়ান লিগে টানা দুটি ড্রর পর ২-১ গোলে রোববার জয়ে ফিরেছে মিলান। তাতে নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের (৩০) চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে উঠলো তারা। ১৩ ম্যাচে মিলানের সংগ্রহ ৩১ পয়েন্ট।

ম্যাচ কিক অফ হতেই বল পায়ে পান হাকান চালহানোগলু। বাঁ দিক দিয়ে একটু সামনে এগিয়ে লেয়াওর দিকে বল বাড়ান তিনি। বিনা বাধায় ডিবক্সে ঢুকে ডান পায়ের শটে গোলকিপার আন্দ্রে কনসিগলিকে পরাস্ত করেন ২১ বছর বয়সী ফরোয়ার্ড।

ইতালির শীর্ষ লিগে এতদিন দ্রুততম গোলের রেকর্ড ছিল পাওলো পজ্জির। ২০০১ সালের ২ ডিসেম্বর ফিওরেন্তিনার বিপক্ষে ৮.৯ সেকেন্ডে তিনি গোল করেছিলেন পিয়াসেনজার হয়ে।

নবম মিনিটে দ্বিতীয় গোল হতে পারতো মিলানের। বিল্ড আপের সময় অফসাইড হওয়ায় চালহানোগলুর গোলটি বাতিল হয়। তবে স্কোর ২-০ হয়েছে ২৬তম মিনিটে অ্যালেক্সিস সায়েলমায়েকার্সের লক্ষ্যভেদে।

শেষ দিকে সাসসুওলোর পক্ষে ডোমেনিকো বেরার্দি একটি গোল শোধ দেন। চোটের কারণে এই ম্যাচে মিলান পায়নি তাদের দলের তারকা জ্লাতান ইব্রাহিমোভিচকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়