ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ছয় সপ্তাহ মাঠের বাইরে শামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ২২ ডিসেম্বর ২০২০   আপডেট: ২২:৪৫, ২২ ডিসেম্বর ২০২০
ছয় সপ্তাহ মাঠের বাইরে শামি

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টে চোট পেয়ে বাকি তিন ম্যাচ খেলা হচ্ছে না ভারতের পেসার মোহাম্মদ শামির। কব্জিতে গুরুতর আঘাত পেয়েছেন তিনি। বিশ্রাম ও পুনর্বাসন কর্মসূচি শেষে ছয় সপ্তাহ লেগে যাবে তার মাঠে ফিরতে।

এই ডানহাতি ফাস্ট বোলারের বল করা হাতে লেগেছে চোট। গত শনিবার ভারতের দ্বিতীয় ইনিংসে অজি পেসার প্যাট কামিন্সের একটি শর্ট বল তার কনুইয়ে আঘাত করে। হাসপাতালে স্ক্যান করানোর পর একটি চিড় ধরা পড়ে।

বিসিসিআই সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ‘ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে সম্ভবত তার খেলা হচ্ছে না, বিশ্রাম ও পুনর্বাসনে ছয় সপ্তাহ সময় লাগবে। প্লাস্টার খুলে ফেলার পর এনসিএতে (বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি) পুনর্বাসনে যাবে।’

চলমান চার ম্যাচের সিরিজ থেকে ছিটকে যাওয়া নিশ্চিতের পর মঙ্গলবার ভারতের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া ছেড়েছেন শামি। প্রায় দেড় মাসের জন্য চোট থেকে ফেরার লড়াইয়ে নামবেন তিনি। তাতে করে ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে অনিশ্চিত এই পেসার।

শামির অনুপস্থিতি নিশ্চিতভাবে ভারতের বোলিং আক্রমণকে দুর্বল করে দেবে। বছরখানেক ধরে দলের সবচেয়ে ধারালো অস্ত্র তিনি। গতবার অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট সিরিজ জয়ে ১৬ উইকেট নিয়ে প্রশংসিত হয়েছিলেন শামি। বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে বাকি ম্যাচগুলোতে তার জায়গায় দেখা যেতে পারে মোহাম্মদ সিরাজকে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়