Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

সেইফার্ট-সাউদির ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি র‌্যাংকিং

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:০৪, ২৩ ডিসেম্বর ২০২০
সেইফার্ট-সাউদির ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি র‌্যাংকিং

পাকিস্তানের বিপক্ষে ২-১ এ সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে পৌঁছালেন নিউ জিল্যান্ড ওপেনার টিম সেইফার্ট ও ফাস্ট বোলার টিম সাউদি।

হোম সিরিজে তিন ম্যাচ মিলে ১৭৬ রান করে ২৪ ধাপ এগিয়ে নবম স্থানে সেইফার্ট। হ্যামিল্টনে দ্বিতীয় ম্যাচে ৬৩ বলে ক্যারিয়ার সেরা ৮৪ রান করেছেন এই ওপেনার। সিরিজের সেরা খেলোয়াড়ও হয়েছেন। সেইফার্টের আগের সেরা র‌্যাংকিং ছিল এই বছরের আগস্টে, ৩২তম।

আর সাউদি তিন ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট নেন ২১ রান খরচায়। তাতে গত বছরের নভেম্বরে আগের সেরা দশম স্থান থেকে আরও উন্নতি হয়েছে কিউই পেসারের। সর্বশেষ র‌্যাংকিংয়ে ১৩ থেকে সাতে উঠে গেছেন তিনি। সাউদি তার ক্যারিয়ারে তিন ফরম্যাটেই সেরা দশে পৌঁছালেন, টেস্টে ক্যারিয়ার সেরা চতুর্থ ও ওয়ানডেতে নবম।

নিউ জিল্যান্ডের ব্যাটিং তালিকায় আরও উন্নতি হয়েছে ডেভন কনওয়ে (১০ ধাপ এগিয়ে ৬২তম) ও গ্লেন ফিলিপসের (১৫ ধাপ এগিয়ে ৭২তম)। ফাস্ট বোলার স্কট কুগেলেইন সিরিজে পাঁচ উইকেট নিয়ে ১৩৪তম স্থান থেকে ৯২ নম্বরে উঠেছেন।

পাকিস্তানের ব্যাটসম্যানদের জন্যও র‌্যাংকিংয়ে সুখবর আছে। দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৯৯ রান সহ সিরিজে ১৪০ রান করে মোহাম্মদ হাফিজ ১৩ ধাপ এগিয়ে ৩৩তম স্থানে পৌঁছালেন। শেষ ম্যাচে ৮৯ রানের জয়সূচক ইনিংস খেলা মোহাম্মদ রিজওয়ান সব মিলে ১৫৮ রান করে ১৫২ ধাপ উন্নতি করেছেন, অবস্থান ১৫৮ নম্বরে।

পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন আফ্রিদি ক্যারিয়ার সেরা ১৬তম স্থানে। ১১ ধাপ উন্নতি হয়েছে তার। ২২ ধাপ এগিয়ে ১৩তম স্থানে ফাহিম আশরাফ। হারিস রউফ পাঁচ উইকেট নিয়ে ৪২ ধাপ এগিয়ে ৬৭ নম্বরে।

সিরিজ শেষে দলগত র‌্যাংকিংয়ে তিন পয়েন্ট হারিয়েছে পাকিস্তান, নিউ জিল্যান্ডের অর্জন সমান সংখ্যক পয়েন্ট। কিন্তু দুই দলই যথাক্রমে চতুর্থ ও ষষ্ঠ স্থান ধরে রেখেছে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়