ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন এমপিএল-এর ফাইনাল আজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০০, ২৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ০১:০৫, ২৫ ডিসেম্বর ২০২০
ওয়ালটন এমপিএল-এর ফাইনাল আজ

ময়মনসিংহে ১০০ বলের টুর্নামেন্ট ‘ওয়ালটন এমপিএলে (ময়মনসিংহ প্রিমিয়ার লিগ)’ এর ফাইনাল আজ শুক্রবার (২৫ ডিসেম্বর)। ফাইনালটি শুরু হবে দুপুর পৌনে ১২টায়। যেখানে শিরোপার জন্য লড়বে থান্ডার ও রাইডার্স। ময়মনসিংহের সার্কিট হাউজ মাঠ থেকে ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস।

গতকাল বৃহস্পতিবার চতুর্থ দিন সকালে প্রথম সেমিফাইনালে ঈগলসকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে থান্ডার। টস হেরে ব্যাট করতে নামে ময়মনসিংহ ঈগলস। সৈকত আলী ও ইলিয়াস সানী জুটি বেঁধে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যান। শেষভাগে ঝড় তোলেন মুন। ৭ উইকেট ১৫৯ রানে থামে ঈগলস।  মুন ৪৮ রানে অপরাজিত ছিলেন। ৩ উইকেট নেন শুভাগত হোম। জবাবে সামির ৬৫ আর তৈাহিদ হৃদয়ের ৪৬ রানে ভর করে ছয় বল আগেই সেমিফাইনাল জিতে নেয় থান্ডার। পা রাখে ফাইনালে। ম্যাচসেরা হন সামি।

দুপুরে দ্বিতীয় সেমিফাইনালে ময়মনসিংহ সিক্সার্সকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে নাম লেখায় ময়মনসিংহ রাইডার্স। টস জিতে ব্যাট করতে নেমে সিক্সার্স ৬ উইকেটে করে ১০৪ রান। সর্বোচ্চ ৪৭ রান করেন সান। জবাবে ফাহিমের ২১ রানে ভর করে সাত বল আগে জয় পায়  রাইডার্স। ম্যাচসেরাও হয়েছেন ফাহিম।

এবার ফাইনাল ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামার অপেক্ষায় ওয়ালটন এমপিএল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফাইনাল শেষে পুরস্কার বিতরণ করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, এনডিসি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশীদ, বিপিএম, ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান (বিপিএম-সেবা) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক খালেদ মাহমুদ সুজন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি দিলীপ পান্ডে।

উল্লেখ্য, ময়মনসিংহের ক্রিকেট ঐতিহ্যে নতুন প্রাণ ফেরাতে ৬ দল নিয়ে ২১ ডিসেম্বর শুরু হয় ‘ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)।’ পাঁচদিনের এ টুর্নামেন্টের সবগুলো খেলা হয় সার্কিট হাউজ মাঠে। মুজিব শতবর্ষের বিশেষ আয়োজন হিসেবে খেলাটি হয় ১০০ বলের নতুন ফরম্যাটে। প্রতিটি দলে জাতীয় দলের দুইজন করে খেলোয়াড় অংশগ্রহণ করেন।

এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন। পাওয়ার স্পন্সর হিসেবে আছে ফাস্ট ওয়াশ।  কো-স্পন্সর ক্লিয়ার ইট হ্যান্ড স্যানিটাইজার, জেলা পরিষদ ময়মনসিংহ ও আইডিয়াল ইলেকট্রিকাল এন্টারপ্রাইজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়