ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কথা নয়, কাজে বিশ্বাসী ভারতের নতুন প্রধান নির্বাচক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২৫ ডিসেম্বর ২০২০  
কথা নয়, কাজে বিশ্বাসী ভারতের নতুন প্রধান নির্বাচক

১৯৮৭ সালের বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করে ভারতকে জেতানো সাবেক পেসার চেতন শর্মা পেলেন জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব। তাকে প্রধান করে মুম্বাইয়ের আবে কুরুভিলা ও ওড়িষার দেবাশিস মোহান্তিকে নিয়ে পাঁচ সদস্যের নির্বাচক প্যানেল ঘোষণা করেছে বিসিসিআই’র ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি)।

আহমেদাবাদে বৃহস্পতিবার বোর্ডের ৮৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন এই প্যানেল গঠন করা হয়। ১৯৮৬ সালে লর্ডসে এক টেস্ট ম্যাচে পাঁচ উইকেট নেওয়া চেতন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত, ‘আবারও ভারতীয় ক্রিকেটের সেবার সুযোগ পাওয়া আমার জন্য বিশেষ প্রাপ্তি। আমি কম কথার লোক। শব্দের চেয়ে আমার কাজ কথা বলবে বেশি।’

৫৪ বছর বয়সী সাবেক এই পেসার বলেছেন, ‘এই সুযোগ দেওয়ার জন্য আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাই।’ মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সমর্থন পেয়ে ওয়েস্ট জোন থেকে অজিত আগারকারকে টপকে দায়িত্ব পাওয়া কুরুভিলাও সাবেক মিডিয়াম পেসার। গত দুটি বছর জুনিয়র জাতীয় নির্বাচকের দায়িত্বে থাকা সাবেক ভারতীয় সিমার মোহান্তি কমিটিতে থাকছেন আরও কয়েক বছর।

এই তিন জনের সঙ্গে সুনীল যোশি ও হরবিন্দর সিংকে নিয়ে পূর্ণ হয়েছে পাঁচ সদস্যের নির্বাচক কমিটি। মজার ব্যাপার হলো, এই প্যানেলের পাঁচজনই বোলার। যাদের মধ্যে চারজন পেসার। এই প্যানেলের প্রথম কাজ হবে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল নির্বাচন করা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়