ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বক্সিং ডে টেস্টে শুভমান-সিরাজের অভিষেক 

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ২৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৭:০৪, ২৬ ডিসেম্বর ২০২০
বক্সিং ডে টেস্টে শুভমান-সিরাজের অভিষেক 

গোলাপি টেস্টে পরাজয়ের ছাপ কাটিয়ে ভারত প্রস্তুত বক্সিং ডে টেস্টের জন্য। একাদশে বেশ কিছু পরিবর্তন নিয়ে টিম ইন্ডিয়া নামছে আটঘাট বেঁধেই। আগেই জানা ছিল থাকছেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। এ ছাড়াও দলে অভিষেক ঘটছে ব্যাটসম্যান শুভমান ও পেসার মোহাম্মদ সিরাজের। 

শনিবার বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে অস্ট্রেলিয়া-ভারত দ্বিতীয় টেস্ট। বড় দিনের পর দিন থেকে শুরু হওয়া এই টেস্ট পরিচিত বক্সিং ডে টেস্ট হিসেবে। ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ এই টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। কোহলি পিতৃত্বকালীন ছুটিতে থাকায় রাহানের কাঁধে ওঠে দলের নেতৃত্বের ভার। 

একাদশে পরিবর্তন ঘটছে ওপেনিং থেকে বোলিং পর্যন্ত। গোলাপি টেস্টের দুই ইনিংসে দৃষ্টিকটু ভাবে আউট হয়ে ফেরায় বাদ পড়েছেন পৃথ্বী শ। তার পরিবর্তে অভিষেক ঘটছে শুভমান গিলের। আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ব্যাট হাতে ওপেনিংয়ে লড়তে দেখা যাবে গিলকে। 

তিন নম্বরে বরাবরের মতো থাকছেন চেতশ্বর পূজারা। মিডলঅর্ডারের ভার সামলাবেন রাহানে ও হনুমা বিহারী। তার পরেই থাকছেন ঋষভ পন্থ। তাকে নেওয়া হয়েছে ঋদ্ধিমান সাহার পরিবর্তে। একাদশে ঢুকেছেন রবীন্দ্র জাদেজাও। মিডল অর্ডার ব্যর্থ হলে জাদেজাকে সামলাতে হবে চাপ। 

বোলিংয়ে পরিবর্তন একটাই। ইনজুরিতে পড়া মোহাম্মদ শামির পরিবর্তে একাদশে থাকছেন মোহাম্মদ সিরাজ। এই ম্যাচ দিয়েই সাদাপোশাকে অভিষেক ঘটছে তার। তার সঙ্গে পেস আক্রমণে থাকছেন যশপ্রীত বুমরাহ ও উমেশ যাদব। স্পিনে রবিচন্দ্রন অশ্বিন। সঙ্গে পাবেন রবীন্দ্র জাদেজাকেও। 

ভারতীয় দল: আজিঙ্কা রাহানে (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরাহ, উমেশ যাদব ও  মোহাম্মদ সিরাজ।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়