Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

৩ সংস্করণের দশক সেরা একাদশে আছেন যারা 

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:০৩, ২৮ ডিসেম্বর ২০২০
৩ সংস্করণের দশক সেরা একাদশে আছেন যারা 

ক্রিকেটের তিন সংস্করণ; টেস্ট, ওয়ানডে ও ট-টোয়েন্টির দশক সেরা একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। রোববার দুপুরে এই দশক সেরা একাদশগুলো ঘোষণা করা হয়। 

এর মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে ওয়ানডের দশক সেরা একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। বাকি দুই সংস্করণে নেই কোনো বাংলাদেশি। 

ওয়ানডে ও টেস্ট দলের নেতৃত্বে আছেন বিরাট কোহলি। আর টি-টোয়েন্টি দলে মাহেন্দ্র সিং ধোনি। অর্থাৎ তিন সংস্করণেই নেতৃত্বের ভার থাকছে ভারতীয়দের হাতে।

আইসিসির ভোটিং অ্যাকাডেমির সাংবাদিক ও সম্প্রচারকদের ভোটে দশক সেরা দল নির্বাচিত করা হয়েছে। ২০১০ সালের পহেলা জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবর পর্যন্ত পারফরম্যান্সের ভিত্তিতে এ দল বেছে নিয়েছেন তারা। 

আইসিসির দশক সেরা টেস্ট দল: অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, কুমার সাঙ্গাকারা, রবিচন্দ্রন অশ্বিন, ডেইল স্টেইন, স্টুয়াট ব্রড ও জেমস অ্যান্ডারসন।  

আইসিসির দশকের সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশকসেরা টি-টোয়েন্টি একাদশ: রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক) কাইরন পোলার্ড, রশিদ খান, জসপ্রিত বুমরাহ, এবং লাসিথ মালিঙ্গা।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়