ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দশক সেরা স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড ধোনির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৫:৩২, ২৯ ডিসেম্বর ২০২০
দশক সেরা স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড ধোনির

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দশক সেরা আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড জিতেছেন। কেন উইলিয়ামসন, মাহেলা জয়াবর্ধনে, ব্রেন্ডন ম্যাককালামদের পেছনে ফেলে এই পুরস্কার পেলেন তিনি।

২০১১ সালে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ চলার সময় বিতর্কিত রান আউটের পর সাবেক ইংলিশ ব্যাটসম্যান ইয়ান বেলকে আবারও ক্রিজে ফেরানোয় এই অ্যাওয়ার্ড জিতলেন ধোনি।

নটিংহ্যামের টেস্ট ব্রিজে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন বিকেলের সেশনের ঘটনা। ১৩৭ রানে অপরাজিত বেল একটি শট খেলেন, সীমানাপ্রান্তে ছুটকে থাকা বল চার হয়ে গেছে মনে করে তিনি নন স্ট্রাইকে থাকা এউইন মরগানের সঙ্গে কথা বলতে যান। যখন তিনি আলাপে ব্যস্ত তখন প্রবীন কুমার ডিপ থেকে বল ছুড়ে দেন এবং অভিনব মুকুন্দ স্টাম্প ভাঙেন।

ক্রিজের বাইরে থাকায় বেলকে বিতর্কিত রান আউট দেওয়া হয় এবং চা বিরতিতে যায় দুই দল। ওই আউটের জন্য দর্শকদের কাছ থেকে দুয়ো শুনতে হয়েছিল ভারতীয় দলকে। তবে শেষ সেশনের খেলা শুরু হতে ব্যাট হাতে আবার ২২ গজে দেখা যায় বেলকে। পরে রাহুল দ্রাবিড় জানান, চা বিরতির সময় ধোনি রান আউটের আবেদন তুলে নেন। ক্রীড়াসুলভ আচরণকে প্রাধান্য দিতে এই সিদ্ধান্ত নেন তিনি।

পরে বেল আরও ২২ রান যোগ করেন এবং ১৫৯ রান করে স্লিপে যুবরাজ সিংয়ের ক্যাচ হন। ওই ঘটনার পর বেল স্বীকার করেন, বোকার মতো কাজ করেছিলেন তিনি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়