ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্যার হ্যাডলি-ভেট্টরির পাশে সাউদি 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২৯ ডিসেম্বর ২০২০   আপডেট: ১১:৪৩, ২৯ ডিসেম্বর ২০২০
স্যার হ্যাডলি-ভেট্টরির পাশে সাউদি 

নিউ জিল্যান্ডের তৃতীয় ক্রিকেটার হিসেবে টিম সাউদি টেস্ট ক্রিকেটে নিয়েছেন ৩০০ উইকেট। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে চলা প্রথম টেস্টে তিনি এই বিরল কীর্তি গড়েন।  

এর আগে স্যার রিচার্ড হ্যাডলি ও ড্যানিয়েল ভেট্টরি ৩০০ উইকেটের ক্লাবে নাম লিখিয়েছেন কিউইদের হয়ে। সাউদির এই মাইলফলক অর্জন করতে লেগেছে ৭৬ টেস্ট। টেস্ট ইতিহাসের কম ম্যাচ খেলে ৩০০ উইকেট নেওয়া বোলারদের মধ্যে তিনি ২৪ তম। 

দ্বিতীয় ইনিংসে হারিস সোহাইলকে শর্ট কাভারে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ বানিয়ে সাউদি এই অনন্য অর্জনে নাম লেখান। টেস্ট ক্রিকেটে এই পেসার উইকেটের খাতায় নাম লেখান সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের উইকেট নিয়ে। তার ১০০তম শিকার ওয়েস্ট ইন্ডিজের ভিরাসামি পারমওল ও ২০০তম উইকেট সাকিব আল হাসান। 

টেস্ট ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ৩০০ উইকেট নেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। তিনি মাত্র ৫৪ ম্যাচেই এই রেকর্ড গড়েন। তার চেয়ে দুই ম্যাচ কম খেলে এই রেকর্ড দখলে ছিল অজি পেসার ড্যানিস লিলির। 

সাউদির টেস্ট অভিষেক হয় ২০০৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচের আগে খেলেছেন ৭৫ ম্যাচ। ৩০০ ছুঁতে দরকার ছিল চার উইকেটের। সেটাও করে ফেলেছেন সহজেই। 

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সাউদির ধার যেনো বাড়ছে সমানতালে। শেষ ২০ টেস্টে সাউদি নিয়েছেন ১০০ উইকেট। আর বাকি ৫৬ ম্যাচ খেলে নিয়েছেন ২০০ উইকেট।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়